Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২২-২০২০

মানিকগঞ্জে ১১ মাসের শিশুর করোনা শনাক্ত

মানিকগঞ্জে ১১ মাসের শিশুর করোনা শনাক্ত

মানিকগঞ্জ, ২২ এপ্রিল- মানিকগঞ্জের সিংগাইরে ১১ মাস বয়সী এক শিশুর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ওই শিশুটিকে দুই সপ্তাহ আগে ঢাকার শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানেই তার করোনা উপর্সগ দেখা দিলে ১৮ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষ পরীক্ষা করান। বুধবার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ জনে। মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এসব তথ্য জানান।

ওই শিশুর বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জার্মিতা ইউনিয়নে বলে জানা গেছে। তবে তারা পার্শ্ববর্তী সাভারের হেমায়েতপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার বাবা পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

এর আগে জার্মিতা ইউনিয়ন থেকে এক ধানাকাটা শ্রমিক গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে ফিরে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে মারা যান। পরে ওই ইউনিয়ন লকডাউন করে দেন স্থানীয় প্রশাসন।

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ থেকে ২৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে একজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৩৮ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় ৩ তাবলীগ জামাতের সদস্যসহ ৪ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৩ জন, শিবালয় উপজেলায় ২ জন এবং হরিরামপুর উপজেলায় ১ জন। তবে ঘিওর, দৌলতপুর ও সাটুরিয়ার উপজেলার কেউ এখনও আক্রান্ত হয়নি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২২ এপ্রিল

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে