Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৮-২০২০

নরসিংদীতে আরও ১২ জন করোনা রোগী শনাক্ত

নরসিংদীতে আরও ১২ জন করোনা রোগী শনাক্ত

নরসিংদী, ১৮ এপ্রিল- নরসিংদীতে আরও ১২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত এই ১২ জনসহ পুরো জেলায় রোগীর সংখ্যা দাঁড়াল ১০৪।

আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী জেলা করোনা প্রতিরোধ ইমারজেন্সি সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস।

ইমরুল জানান, জেলায় মোট ৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

শনাক্ত হওয়া রোগীদের মধ্যে, শিবপুর উপজেলায় ৫ জন, রায়পুরা উপজেলার ৫ জন এবং পলাশ উপজেলার ২ জন রয়েছে, জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস আরও জানান, গতকাল শুক্রবার ৪২ জনের নমুনা সংগ্রহ করে প্রথমে স্বাস্থ্য বিভাগে ও পরে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। পরীক্ষার পর ১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির কথা নিশ্চিত করে আইইডিসিআর।

এদিকে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে। তবে আক্রান্তের সংখ্যা ফের ৩০০ ছাড়িয়েছে। করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং মারা গেছেন ৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ জন- জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সেব্রিনা বলেন, ‘আমরা গতকাল যে পরীক্ষাগুলো করেছি সেগুলোর মধ্যে সর্বমোট সংক্রমিতের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৩০৬ জন। এ যাবৎ পর্যন্ত সর্বমোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ২ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৯ জন। এ নিয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা ৮৪ জন।

জেলাভিত্তিক বিশ্লেষণ করে আইইডিসিআর পরিচালক বলেন, ‘নতুন রোগী যারা সংক্রমিত হয়েছে, সেখানে আমরা দেখতে পেয়েছি এখনো সবচেয়ে বেশি সংখ্যায় রয়েছে ঢাকা শহরের মধ্যে। সর্বমোট শতকরা ৩২ ভাগ। এর পরবর্তীতে রয়েছে গাজীপুর। এরপরেই নতুন সংক্রমণের এরিয়া আমরা দেখছি নরসিংদী। পরবর্তীতে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা দেখছি কিশোরগঞ্জে।’

সূত্র : আমাদের সময়
এম এন  / ১৮ এপ্রিল

নরসিংদী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে