Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১১

৪০ বছরে যা হয়নি, দেড় মাসে তা কীভাবে সম্ভব -মঞ্জু

৪০ বছরে যা হয়নি, দেড় মাসে তা কীভাবে সম্ভব -মঞ্জু
জাতীয় পার্টির (মঞ্জু) একাংশের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে জিল্লুর রহমানই প্রথম রাষ্ট্রপতি—যিনি সব দলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছাতে চেয়েছেন।
রাজনৈতিক মতৈক্যের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান আজ সোমবার জাপার আট সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে দুপুর ১২টায় সংলাপ করেন। সংলাপ শেষে বেরিয়ে আনোয়ার হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন।
আনোয়ার হোসেন বলেন, ৪০ বছরে যা হয়নি তা দেড় মাসে কীভাবে সম্ভব। আর সব দায়িত্বই বর্তমান সরকার বা রাষ্ট্রপতির কি না, সে বিষয়টি তিনি সাংবাদিকদের কাছে জানতে চান।
সংলাপে রাষ্ট্রপতি জিল্লুর রহমান বলেন, ইসি গঠনে বিধি বা আইন প্রণয়ন সময়সাপেক্ষ ব্যাপার। তবে আইন প্রণয়নের প্রস্তাবটি ভালো বলে তিনি মন্তব্য করেন। সংলাপে প্রেসিডেন্ট দলটির কাছে নতুন নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া যায়, এমন ব্যক্তিদের নাম চান। জবাবে আনোয়ার হোসেন পরে নাম দেওয়া হবে বলে জানান। তিনি বলেন সংলাপ চলাকালেই তাঁরা তাঁদের প্রস্তাবিত নির্বাচন কমিশনারদের নাম রাষ্ট্রপতিকে দেবেন।
আনোয়ার হোসেন বলেন, তাঁরা সংলাপে বর্তমান কমিশনকে না রাখার প্রস্তাব করেছেন।
সংলাপে বিএনপির অংশ নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, দলটি যা মনে করে তা এখানে এসে বলতে পারে। প্রয়োজনে ওয়াক আউট করতে পারে। এ ছাড়া গণতন্ত্রমনা সব দলেরই সংলাপে অংশ নেওয়া উচিত বলে মনে করেন আনোয়ার।
বর্তমান ইসিকে বহাল রাখতে এইচ এম এরশাদের প্রস্তাবের বিষয়ে তিনি বলেন, এরশাদ এই ইসি দিয়ে উপকৃত হয়েছেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে