Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৫-২০২০

বাগেরহাটে প্রথম করোনায় আক্রান্ত মসজিদের ইমাম

বাগেরহাটে প্রথম করোনায় আক্রান্ত মসজিদের ইমাম

বাগেরহাট, ১৫ এপ্রিল- বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই ব্যক্তি মাদারীপুরে একটি মসজিদে ইমামতি করতেন। গত ছয় দিন আগে তিনি মাদারীপুর থেকে নিজ এলাকা বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন।

শুকনো কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।

মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। তবে ওই রির্পোট হাতে না পাওয়ায় বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির অফিসিয়ালি এ তথ্য নিশ্চিত করেননি।

বুধবার (১৫ এপ্রিল) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক মো. মানুনুর রশীদ বলেন, সোশ্যাল মিডিয়ার বিষয়টি এসেছে। এ প্রেক্ষিতে আমাদের পক্ষ থেকে উপজেলা প্রশাসন ওই বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে। ওই রোগীর সঙ্গে কথা হয়েছে। তিনি মোটামুটি ভালো আছেন। তবে এখন পর্যন্ত অফিসিয়ালি আমাদেরকে ওই রোগীর বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ থেকে কিছু জানানো হয়নি। পরবর্তীতে হয়ত এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

এদিকে চিতলমারী সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন জানান, করোনা আক্রান্ত ৩৫ বছর বয়সী ওই ইমামকে প্রথমে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। রিপোর্টে তার শরীরে করোনা পজিটিভ আসায় মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার, স্বাস্থ্য কর্মকর্তা ও থানার ওসি ওই বাড়িতে গিয়ে শুধুমাত্র ওই বাড়িটি লকডাউন করে দেন। পরে অধিক সতর্কতা হিসেবে আশপাশের আরও কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে উৎকণ্ঠা বেড়ে গেছে। তবে উপজেলা প্রশাসন থেকে এলাকাবাসীকে উদ্বিগ্ন না হয়ে সরকারি যে নির্দেশনা দেয়া হয়েছে তা মানার আহ্বান জানানো হচ্ছে। সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হচ্ছে।

এদিকে মঙ্গলবার পর্যন্ত খুলনা মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয়েছে ২৭৫ জনের। এর মধ্যে চারটি রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনায় একজন, বাগেরহাটে একজন, নড়াইলে একজন ও যশোরের একজন রয়েছেন। এছাড়াও আইইডিসিআরে নমুনা পরীক্ষায় চুয়াডাঙ্গার একজনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে খুলনা বিভাগে মঙ্গলবার পর্যন্ত পাঁচজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ এপ্রিল

বাগেরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে