Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৩

‘ইচ্ছা হলেই মন্ত্রিসভা থেকে বের হওয়া যায় না’


	‘ইচ্ছা হলেই মন্ত্রিসভা থেকে বের হওয়া যায় না’

ঢাকা, ০৫ ডিসেম্বর- মন্ত্রিসভা থেকে বের হয়ে যাওয়া কারো ইচ্ছার উপর নির্ভর করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, যিনি প্রায় দেড় বছর দপ্তরবিহীন মন্ত্রী ছিলেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে উদ্দেশ্য করে তিনি এ মন্তব্য করেন।

সুরঞ্জিত বলেন, “ইচ্ছে করলেই মন্ত্রিসভা থেকে বের হয়ে আসা যায় না। এজন্য আগে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিতে হয়। এরপর কিছু আনুষ্ঠানিকতা শেষে তাদের পদত্যাগপত্র গৃহীত হয়।”

আওয়ামীলীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত আরো বলেন, “এটা যে কোন ছেলেখেলা নয়, তা এরশাদ সাহেব আমার চেয়ে ভালো জানেন।”

এরশাদ নির্বাচনের ব্যাপারে যা বলছেন তাকে অনভিপ্রেত বলে মন্তব্য করে সুরঞ্জিত বলেন, “নির্বাচনে অংশগ্রহণ নিয়ে এরশাদ সাহেব নিজেই আমাদের সঙ্গে আলোচনা করেছেন। মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ দপ্তর পেতে দেনদরবারও করেছেন।”

মঙ্গলবার এরশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। বুধবার জাতীয় পার্টির মনোনয়ন নেয়া প্রার্থী ও সর্বদলীয় সরকারে যোগ দেয়া জাতীয় পার্টির মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন তিনি।    

এই প্রসঙ্গে সুরঞ্জিত বলেন, “এটি এখন গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশের আওতায় চলে গেছে। এখন বললেই প্রার্থিতা প্রত্যাহার সম্ভব নয়।”

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫০তম মৃত্যুবার্ষিকীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।

সুরঞ্জিত ছাড়াও সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কেন্দ্রীয় নেতা চিত্তরঞ্জন দাস, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে