Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৮-২০২০

ট্রাম্পকে কড়া চ্যালেঞ্জ, রাষ্ট্রপতি পদের লড়াইয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন

ট্রাম্পকে কড়া চ্যালেঞ্জ, রাষ্ট্রপতি পদের লড়াইয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন

ওয়াশিংটন, ০৮ এপ্রিল - জমে গেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী লড়াই। ২০২০ সালের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ জানাতে ডেমোক্র্যাট শিবিরের প্রার্থী হচ্ছেন জো বিডেন। বুধবার ডেমোক্র্যাট শিবিরের বিডেনের মূল প্রতিদ্বন্দ্বী সেনেটর বার্নি স্যান্ডার্স নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। ফলে ডেমোক্র্যাট শিবির থেকে আমেরিকার রাষ্ট্রপতি পদের জন্য লড়াই করবেন জো বিডেন। আর তাই ট্রাম্পের দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার লড়াই আরও কঠিন হল বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।এমনিতেই করোনা মহামারির আবহে ক্রমশ জোরালো হচ্ছে ট্রাম্প বিরোধী স্বর। উপরন্তু বিডেনের জনপ্রিয়তাও তুঙ্গে। ফলে ২০২০ সালে নভেম্বরের গোড়ায়  হতে চলা নির্বাচনে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, ৭৮ বছরের বামপন্থী মনোভাবের বার্নি স্যান্ডার্স ২০১৬ সালে হিলারি ক্লিন্টনের মনোনয়ন পেশের বিরোধিতা করেছিলেন।তাঁকে কড়া চ্যালেঞ্জ ছুঁডেছিলেন সেই সময়। ২০২০ সালেও প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে শামিল হন স্যান্ডার্স। কিন্তু আচমকাই সেই লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন তিনি। বুধবার স্যান্ডার্স ঘোষণা করেন, প্রেসিডেন্ট পদের নির্বাচনের জন্য প্রচার বন্ধ করছেন। ফলে একধাক্কায় অনেকটা এগিয়ে গেলেন জো বিডেন।

উল্লেখযোগ্য বিষয়, গয়েক সপ্তাহ আগে রয়টার্সের করা এক সমীক্ষায় দেখা যায়, জনপ্রিয়তার নিরিখে ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন জো বিডেন। অনলাইনে ১১০০ জন মার্কিন যুবক-যুবতীদের উপর করা জনমত সমীক্ষায় উঠে আসে যে, নথিভুক্ত ভোটারদের প্রায় ৪৬ শতাংশ জো বিডেনকে ও ৪০ শতাংশ ট্রাম্পকে সমর্থ করছে। ৬ মার্চ থেকে ৯ মার্চের মধ্যে করা অন্য এক জনমত সমীক্ষায় জো বিডেন ১ পয়েন্টে এগিয়ে ছিলেন, কিন্তু এই সমীক্ষায় পার্থক্য বেড়ে হয়েছে ৬%। এরপরই বার্নি স্যান্ডার্সের লড়াই থেকে সরে দাঁড়ানো নিঃসন্দেহে ইংগিতপূর্ণ।

সুত্র : সংবাদ প্রতিদিন
এন এ/ ০৮ এপ্রিল

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে