Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৮-২০২০

বর্তমান পরিস্থিতিতে লকডাউন তোলা সম্ভব নয়, সর্বদল বৈঠকে পরিষ্কার করলেন প্রধানমন্ত্রী

বর্তমান পরিস্থিতিতে লকডাউন তোলা সম্ভব নয়, সর্বদল বৈঠকে পরিষ্কার করলেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লী, ০৮ এপ্রিল - লকডাউনের মেয়াদ বাড়ানোর ডাক দিয়েছে তেলাঙ্গানা, উত্তরপ্রদেশ এবং অসমের মতো রাজ্যগুলি। তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী তো জুন মাস পর্যন্ত লকডাউন জারি রাখার আবেদন জানিয়েছেন কেন্দ্রকে। এদিকে নয়ডা সহ উত্তরপ্রদেশের মোট ১৫টি জেলা সম্পূর্ণ ভাবে সিল করা হয়েছে। মুম্বইতে মেয়াদ বাড়ানো হয়েছে লকডাউনের।

করোনা ভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে
দেশের এই লকডাউন পরিস্থিতিতেও করোনা ভাইরাস সংক্রমণের জের বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে মঙ্গলবার সন্ধ্যায় জনগণকে লকডাউন নিয়ে জল্পনা না বাড়িয়ে শান্ত থাকার আবেদন জানায় কেন্দ্র। কেন্দ্রের তরফে জানানো হয় যে কোনও সিদ্ধান্ত নেওযা হলে তা নিয়ে ঘোষণা করা হবে।

সর্বদল বৈঠকে দেশের নেতাদের যা বললেন মোদী
তবে এদিন সর্বদল বৈঠকে দেশের নেতাদের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক বড় মন্তব্য করলেন। তিনি জানিয়ে দিলেন বর্তমান পরিস্থিতিতে দেশের উপর থেকে লকডাউন তুলে নেওয়া প্রায় সম্ভব নয়। আর এর ফলে প্রায় স্পষ্ট হয়ে গেল যে দেশের লকডাউন পরিস্থিতি ১৪ এপ্রিল শেষ হচ্ছে না। প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, 'দেশের জনগণের মধ্যে ব্যবহারিক ও সামাজিক অনেক বদল আনতে হবে এই সময়ে।'

শনিবার নেওয়া হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত
অসমর্থিত সূত্র মারফত জানা যাচ্ছে যে ১১ এপ্রিলে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। এটি লকডাউন চলাকালীন দ্বিতীয় এরম বৈঠক হবে। আর মনে করা হচ্ছে যে সম্ভবক এই বৈঠকেই লকডাউন বাড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে কেন্দ্রের তরফে। এছাড়া সব জাতীয় স্তরের রাজনৈতিক দলের সঙ্গেও প্রধানমনত্রী কথা বলবেন বলে জানা গিয়েছে।

লকডাউন উঠে গেলে কী অবস্থা হবে দেশের?
কোরোনা সংক্রমণ ঠেকাতে লকডাউনের সময়সীমা কি বাড়ানো হবে? নাকি ১৪ এপ্রিলের পর দেশ থেকে তুলে নেওয়া হবে লকডাউন। এই প্রশ্নই এখন সবার মুখে মুখে। এরই মধ্যে দেশে করোনা সংক্রমণের হার লাগাম ছাড়াচ্ছে সময়ের সঙ্গে সঙ্গে। অনেকেই প্রশ্ন তুলেছে যে, লকডাউন থাকাকালীনই যদি এত লোক করোনা আক্রান্ত হন তবে লকডাউন উঠে গেলে কী অবস্থা হবে দেশের? এর জেরে একাংশের মত, বাড়ানো হোক লকডাউন।

মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে দেশে
করোনা ভাইরাসের জেরে দেশে মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এই সংক্রমণ কমার কোনও নামই নিচ্ছে না। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। একদিনে এটাই এখনও পর্যন্ত দেশে সব থেকে বেশি মৃত্যু। যার জেরে সরকারি হিসাবে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৯-এ। সরকারি হিসাবে জানানো হয়েছে যে দেশে এখনও পর্যন্ত ৫১৯৪ জনের শরীরে করোনা সংক্রমণ লক্ষ্য করা গিয়েছে।

সুত্র : ওয়ান ইন্ডিয়া
এন এ/ ০৮ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে