Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৮-২০২০

কয়েক সপ্তাহে সৌদিতে করোনা আক্রান্ত ২ লাখ ছড়ানোর আশঙ্কা

এম ওয়াই আলাউদ্দীন


কয়েক সপ্তাহে সৌদিতে করোনা আক্রান্ত ২ লাখ ছড়ানোর আশঙ্কা

রিয়াদ, ০৮ এপ্রিল- আগামী কয়েক সপ্তাহের মধ্যে সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ লাখ পর্যন্ত পৌঁছে যেতে পারে। সৌদি স্বাস্থ্যমন্ত্রী এ আশঙ্কা ব্যক্ত করেছেন।

সৌদি প্রেস এজেন্সি (এস পি এ) এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার সৌদি আরব ও আন্তজার্তিক চারটি গবেষণা সংস্থার বরাত দিয়ে ডাঃ তৌফিক আলা-রাবিয়া বলেছেন, করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে এটি অব্যাহত থাকলে কমপক্ষে ১০ হাজার থেকে সর্বোচ্চ দুই লাখ মানুষ আক্রান্ত হবে।

যদিও বিশ্বময় মহামারী আকার ধারণকারী করোনা সংক্রামণে সংখ্যা কমিয়ে আনতে ইতিমধ্যে দেশব্যাপী লকডাউন, সর্বশেষ কারফিউ জারি করার মাধ্যমে প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য তিনি দেশের তিন কোটি ৩০ লাখ জনগণ ও প্রবাসীদের প্রতি সহযোগিতার আবেদন জানিয়েছেন। সবাই যদি সরকারি নির্দেশ না মেনে চলে আক্রান্তের সংখ্যা বেড়ে যাবে নিঃসন্দেহে।

তিনি আরো বলেন, সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ সবার জন্য চিকিৎসাও মুক্ত করেছেন । বিশেষ করে প্রবাসীদের এই চিকিৎসা সেবার আওতায় নিয়ে এসেছেন, তা হোক বৈধ অথবা অবৈধ।

অনেক মানুষই করোনাভাইরাসটি সম্পর্কে গুরুত্ব দিচ্ছে না আর এমনি চলতে থাকলে ভবিষ্যতে সবার জন্য ভয়াবহ বিপদ অপেক্ষা করছে, এজন্য আমাদের সকলের উচিত সৌদি সরকারের প্রতিটি পদক্ষেপে সহযোগিতা করা, দেশের প্রতিটি নাগরিক ও প্রবাসী দায়িত্বশীল আচরণ করতে হবে, সবার সহযোগিতা ছাড়া এ ভাইরাস প্রতিরোধ করা সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সৌদি আরবে ২৭৯৫ কারোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৪১ জন মৃত্যুবরণ করেছেন , কারোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৬১৫ জন।

সূত্র : চ্যানেল আই
এম এন  / ০৮ এপ্রিল

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে