Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০২০

টেলিভিশনে টক-শোতে স্বাস্থ্যবিধি ভঙ্গ হচ্ছে

রেজোয়ান হক


টেলিভিশনে টক-শোতে স্বাস্থ্যবিধি ভঙ্গ হচ্ছে

বিটিভি এবং বেসরকারি ৩০টি মিলিয়ে মোট ৩১টি চ্যানেল এখন সম্প্রচারে রয়েছে। এসব প্রচার মাধ্যমে আমরা রোজ করোনা স্বাস্থ্যবিধি প্রচার করছি, বারবার মানুষকে বলছি ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। ঘরে না থেকে বাইরে বের হলে, সামাজিক দূরত্ব বজায় না রাখলে তা তুলে ধরে প্রতিবেদন প্রচার করছি। পাশাপাশি আবার আমরাই দিনে এবং রাতের বিভিন্ন সময় টক শো’র আয়োজন করে বাসা থেকে অতিথি ডেকে আনছি, স্টুডিওতে পাশাপাশি বসাচ্ছি। মানে স্বাস্থ্যবিধি নিজেরাই ভঙ্গ করছি।

হিসেব করে দেখেছি বিভিন্ন চ্যানেলে স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান, টক শো মিলিয়ে রোজ গড়ে ৮০ জন অতিথি দরকার হয়। টিভিতে নিজেকে দেখতে আগ্রহী মানুষের সংখ্যা নেহায়েত কম নয় বলে এই পরিস্থিতিতেও শো-গুলোতে অতিথির অভাব হচ্ছে না।

দুঃখের বিষয় এর মধ্যে অনেক ডাক্তারকেও দেখা যাচ্ছে। কিছু কিছু চ্যানেলের শো-তে অতিথিদের বাসা থেকে অনলাইনে যুক্ত করা শুরু হয়েছে। ৭১ টিভিকে ধন্যবাদ দিতে হয়। তারা তাদের রাতের টক শো’টি শতভাগ অনলাইনে করতে শুরু করেছে। কিন্তু বেশিরভাগ টিভিতে অতিথিদের স্টুডিও-তে আনা হচ্ছে। গতকাল একটি টিভিতে করোনা প্রতিরোধের সক্ষমতা বিষয়ে টকশোতে অতিথি ছিলেন ৬ জন। নিজে ঘর থেকে বেরিয়ে টিভিতে অন্যদের ঘরে থাকার উপদেশ দেন তারা, যে দায় শুধু তাদের নয়, আমরা যারা তাদের ডেকে আনি তাদেরও। এসব আলোচনার এখন দরকারও আছে। তবে করোনা প্রতিরোধে ঘরে থাকাকেই যেখানে সবচেয়ে গুরুত্ব দেয়া হচ্ছে, যা আমরা দিনরাত প্রচারও করছি, সেক্ষেত্রে স্টুডিওতে ডেকে না এনে অতিথিদের আমরা বাসায় যুক্ত করলে সেটিই শোভন হবে আর করোনা স্বাস্থ্যবিধি ভঙ্গের দায় থেকে উভয় পক্ষই রক্ষা পাবো।

রেজোয়ান হক: হেড অব নিউজ, মাছরাঙা টিভি।
(ফেসবুক থেকে নেওয়া)

এম এন  / ০৮ এপ্রিল

অভিমত/মতামত

আরও লেখা

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে