Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০২০

কাতারে করোনা আক্রান্ত দুই হাজার ছাড়াল, আরও দুইজনের মৃত্যু

আনোয়ার হোসেন মামুন


কাতারে করোনা আক্রান্ত দুই হাজার ছাড়াল, আরও দুইজনের মৃত্যু

দোহা, ০৮ এপ্রিল - কাতারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার আরও দুইজনের মৃত্যু হয়েছে, মারা যাওয়া দুইজন কোন দেশের নাগরিক জানানো হয়নি, তবে কাতারি নাগরিক নয় জানানো হয়েছে।

এ পর্যন্ত এই প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে দু’জন বাংলাদেশিসহ মৃত্যু হয়েছে ৬ জনের। ৬ জনের মধ্যে একজন কাতারি নাগরিক বাকিরা অভিবাসী।

কাতারে করোনায় চাকরি হারিয়ে কর্মহীন হয়ে পড়েছেন ফ্রি ভিসায় থাকা শ্রমিকরা। দোকান-পাট বন্ধ থাকায় চিন্তিত প্রবাসী ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছেন কমিউনিটির নেতারা।

কাতারে কোভিড-নাইনটিনের কারণে বন্ধ রয়েছে প্রবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান। কর্মহীন হয়ে পড়েছেন অনেকে। বিভিন্ন অঞ্চল লকডাউন থাকায় বেকার হয়ে পড়েছেন ফ্রি ভিসায় থাকা শ্রমিকরা। এতে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। কর্মহীন শ্রমিকদের সাহায্যে কমিউনিটি নেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রবাসীদের।

কাতার ফটিকছড়ি সমিতির সাংগঠনিক সম্পাদক শেখ জয়নাল বলেন, কাতার প্রবাসী যারা ফ্রি ভিসায় আছেন। তাদের পাশে আপনারা দাঁড়ান। তারা সবাই অনেক অসুবিধার মধ্যে রয়েছে, তাদের অনেকের কাছে খাবার খরচের পয়সা নাই, কমিউনিটির বিত্তবানরা এগিয়ে না আসলে তারা না খেয়ে মারা যাবে।

ব্যবসায়ী জাবেদ বলেন, কাতারে বাংলাদেশি মারা যাওয়ায় আমরা প্রবাসীরা সবাই এখানে অনেক আতঙ্কে মধ্যে রয়েছি, অনেক দিন যাবত আমাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ।

কাতার বাংলাদেশ কমিউনিটির নেতা অধ্যাপক বাবু তপন মহাজন বলেন, যারা যার ঘরে অবস্থান করবেন। নিরাপদে থাকবে। আর অবশ্যই মাস্ক পরবেন। করোনা থেকে বাঁচতে প্রবাসীদের আরও বেশি সচেতন হওয়ার পাশাপাশি জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন কমিউনিটির এ নেতা।

মঙ্গলবার (৭ এপ্রিল) নতুন করে ২২৫ জনসহ দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত ৪২ হাজারেরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনায় আক্রান্তদের অন্তত ১৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কাতারে গত ২৯ ফেব্রুয়ারি এক ইরান ফেরত কাতারি নাগরিকের দেহে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ এপ্রিল

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে