Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ , ১২ মাঘ ১৪২৬

গড় রেটিং: 1.8/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৫-২০১৩

সিলেটই হবে বাংলাদেশের অন্যতম সেরা ভেন্যু


	সিলেটই হবে বাংলাদেশের অন্যতম সেরা ভেন্যু

সিলেট, ০৫ ডিসেম্বর- আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু হিসেবে সিলেট ক্রিকেট স্টেডিয়াম চূড়ান্ত পরিদর্শনের পর সন্তুষ্টি প্রকাশ করে আইসিসির পরিদর্শক দল বলেছে, সিলেটই হবে বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেট ভেন্যু।

ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচ আয়োজনে চূড়ান্ত ছাড়পত্র পেতে যাচ্ছে এ ভেন্যুটি। আর তাদের এই মন্তব্যেই স্বীকৃতির অপেক্ষায় থাকা সিলেট বিভাগীয় স্টেডিয়াম বাংলাদেশের অষ্টম আন্তর্জাতিক ভেন্যু হিসেবে আত্মপ্রকাশে আর কোনো বাধা নেই।

আগামী ফেব্রুয়ারি মাসে শ্রীলংঙ্কার বিপক্ষে হোম সিরিজেই এই নতুন ভেন্যুটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে সংশ্লিষ্ঠ সূত্র বাংলানিউজকে জানিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টের অন্যতম ভেন্যু সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শন ও কাজের অগ্রগতি দেখতে শেষবারের মতো বুধবার দুপুরে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে এসে পৌঁছে আইসিসির ওই পর্যবেক্ষক দল। এর আগে আরও সাতবার দলটি স্টেডিয়াম পরিদর্শনে আসে।

১০ সদস্যের পর্যবেক্ষক দলের নেতৃত্বে ছিলেন আইসিসি’র ইভেন্ট ম্যানেজার ক্রিস্টোফার  টেটলি। তবে এবার এ দলের সঙ্গে আইসিসির মিডিয়া বিভাগ, বাণিজ্য, সম্প্রচারসহ অন্যান্য প্রতিনিধিরাও যুক্ত হন।

দলটি ৪ ভাগে বিভক্ত হয়ে মাঠের উইকেট, মাঠ, গ্র্যান্ড স্ট্যান্ড,  প্রেসবক্স, গ্যালারি, ইলেকট্রনিক্স স্কোর বোর্ড, সাইটস্ক্রিন, ড্রেনেজ ব্যবস্থা এবং ফ্লাড লাইটসহ স্টেডিয়ামের নির্মাণ কাজ পর্যবেক্ষণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক মাহবুব আনাম ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।

আইসিসি’র পর্যবেক্ষক দলের অন্য সদস্যরা হলেন- আইসিসি কর্মকর্তা ধিরাজ মালহোত্রা, টুলসা উডহাম, ভিজেট রিভ, লারা রিচার্ডস, শর্ন নরিজ, অ্যান্ডিয়ার্ড অ্যাডক্লিনসন ও ইয়ান স্মিথ।

দীর্ঘ তিনঘণ্টা পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৫টার দিকে আইসিসির ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি সাংবাদিকদের বলেন, মাঠ ও  স্টেডিয়ামের উন্নয়ন কাজের অগ্রগতি দেখে আমরা সন্তুষ্ট। তবে, ছোটখাটো কিছু কাজ এখনো বাকি রয়েছে। এগুলো বিশ্বকাপ আয়োজনের জন্য বাধা নয় বলে জানান তিনি।

মাঠের সার্বিক অবস্থা নিয়ে আইসিসির কাছে একটি চূড়ান্ত প্রতিবেদনও দাখিল করা হবে বলে জানান ইভেন্ট ম্যানেজার টেটলি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তা মাহবুব আনাম সাংবাদিকদের জানান, সিলেট বিভাগীয়  স্টেডিয়াম এখনই ক্রিকেট ভেন্যুর জন্য প্রস্তুত। আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুর জন্য যে ধরনের অবকাঠামো দরকার, তার পুরোটাই এর মধ্যে সম্পন্ন হয়েছে। তবে যেসব কাজ বাকি রয়েছে তার কারণে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের অভিষিক্ত হওয়ার পথে কোনো বাধা নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের কোনো খেলা সিলেটে হবে নাকি? সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে মাহবুব জানান, সূচি চূড়ান্ত হয়ে যাওয়ায় তা বদলের আর কোনো সুযোগ নেই। তাই মূল পর্বের কোনো খেলা সিলেটে অনুষ্ঠিত হচ্ছেনা। তবে আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফররত শ্রীলংঙ্কা দলের সঙ্গে বাংলাদেশ টিমের দু’একটি ম্যাচ এ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামীতে আরও বড় ধরনের বিভিন্ন খেলা এ ভেন্যুতে আয়োজন করা হবে বলেও সিলেটবাসীকে আশ্বাস দেন তিনি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে