Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০২০

দ্রুতগতিতে ঢাকায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে

দ্রুতগতিতে ঢাকায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে

ঢাকা, ০৭ এপ্রিল - দ্রুতগতিতে রাজধানী ঢাকায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন শনাক্ত করোনা রোগী ২০ জন। ঢাকার পরে আছে পাশের জেলা নারায়ণগঞ্জ। গেল ২৪ ঘণ্টায় সেখানে নতুন শনাক্ত করোনা রোগী ১৫ জন। সারাদেশে নতুন করে ৪১ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পুরুষ ২৮ ও নারী ১৩ জন। রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) থেকে করোনা নিয়ে অনলাইন সংবাদ ব্রিফিংয়ে মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তার আগে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। ৬৩৮ জন হোম কোয়ারেন্টিন আছেন। ঢাকা মহানগরীতে ৭৯টি আইসিউ শয্যা আছে। বিশ্বে মোট মৃতের সংখ্যা ৭৪৮৫৬।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, এই নমুনা পরীক্ষায় আরও ৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা ১৭। নতুন করে কেউ সুস্থ হননি। অর্থাৎ করোনায় সুস্থ রোগীর সংখ্যা ৩৩ই আছে।

আইইডিসিআর পরিচালক জানান, আক্রান্তদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৩ জন। নতুন করে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ চারজন, নারী একজন। দুজন ঢাকার, তিনজন ঢাকার বাইরের। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়েও ঢাকা এগিয়ে। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে কুমিল্লার একজন, কেরানীগঞ্জ একজন এবং চট্টগ্রামে একজন। সবমিলিয়ে ঢাকায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৪ জনে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে ঢাকা থেকে যাতে কোনো লোক বাইরে যেতে না পারে এবং ঢাকার বাইরে থেকে কোনো মানুষ যাতে ঢাকায় আসতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গেল রোববার পুলিশের সব ইউনিটকে নির্দেশনা দিয়েছেন। লকডাউনের কথা উল্লেখ না করা হলেও কার্যত ‘লকডাউন’ আছে ঢাকা।

সুত্র : বিডি২৪লাইভ
এন এ/ ০৭ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে