Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০২০

মালয়েশিয়ায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭০

মালয়েশিয়ায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৭০

কুয়ালালামপুর, ০৭ এপ্রিল - সময়ের দেশ সঙ্গে পাল্লা দিয়ে বিশ্বের বিভিন্ন স্থানে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে, মালয়েশিয়ায় নতুন করে ১৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে আরও একজন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৬৩ এবং এখন পর্যন্ত ৬৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

মালয়েশিয়ায় এখন পর্যন্ত ১ হাজার ৩২১ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে ৯২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এদিকে, করোনার কারণে দেশটির অর্থনীতিতে প্রবল প্রভাব পড়েছে। টানা মুভমেন্ট কন্ট্রোলে ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।

এমন পরিস্থিতিতে বিভিন্ন ধরনের নাগরিক সুবিধা ঘোষণা করেছে সরকার। এরই অংশ হিসেবে দেশের সকল শ্রেণির ব্যবসায়ীদের নির্দিষ্ট হারে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

দেশটির বিভিন্ন কোম্পানিতে কর্মরত বিদেশি শ্রমিকদের ভিসা নবায়নের ক্ষেত্রে কোম্পানি কর্তৃক প্রদত্ত লেভি চার্জ ২৫ শতাংশ কমানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী তানশ্রি মুহিদ্দিন ইয়াসিন। যা চলতি মাসের ১ এপ্রিল থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

অপরদিকে, সোমবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে মালিকপক্ষকে লকডাউন চলাকালীন সময়ে শ্রমিকদের বেতন পরিশোধ কড়ার হুঁশিয়ারি দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

তিনি বলেছেন, যদি কোনো মালিক শ্রমিকদের বেতন পরিশোধ না করে তাহলে অভিবাসীরা অভিযোগ করতে পারবেন। তিনি আরও বলেন, আগামী ছয় মাসের মধ্যে কোনো শ্রমিককে ছাঁটাই করা যাবে না। যেসব মালিক/কোম্পানি আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ এপ্রিল

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে