Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০২০

করোনা মোকাবিলা করতে গিয়ে বিয়ে পেছালেন নারী পুলিশ

করোনা মোকাবিলা করতে গিয়ে বিয়ে পেছালেন নারী পুলিশ

দেরাদুন, ০৭ এপ্রিল - করোনাভাইরাস সংক্রমণে পিবর্যস্ত হয়ে পড়েছে গোটাবিশ্ব। এ পরিস্থিতিতে ব্যক্তি প্রয়োজনীয়তার চেয়ে পেশাগত দায়িত্বকে গুরুত্ব দিয়ে প্রশংসা কুড়িয়েছেন ভারতের এক নারী পুলিশ সদস্য। লকডাউনে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নজরদারিতে রাখতেই নিজের বিয়ের দিন পিছিয়ে দিলেন দেশটির উত্তরাখণ্ডের এক নারী পুলিশ সদস্য। তরুণীর পেশাগত দায়বদ্ধতাকে কুর্নিশ জানিয়েছেন দেশটির ঊর্ধতন পুলিশ কর্মকর্তারাও।

শাহিদা পারভিন নামের ওই তরুণী দেশটির উত্তরখাণ্ডের হৃষিকেশের মুনি-কি-রেটি থানার সাব-ইন্সপেক্টর। কথা ছিল ৫ এপ্রিল মনের মানুষের সঙ্গে চার হাত এক হবে তার। সে অনুযায়ী সব প্রস্তুতিও নেন তার পরিবার। ছুটি নেবেন বলে ঠিক করে রেখেছিলেন দায়িত্ববান এই পুলিশ সদস্য। কিন্তু হঠাৎ করোনাভাইরাসের থাবায় বদলে গেছে প্রায় সবকিছুই। বেড়েছে শাহিদার দায়িত্বও। বর্তমানে ওই এলাকারই একটি পরিযায়ী শ্রমিক শিবির দেখভালের দায়িত্ব রয়েছে তার কাঁধে।

এই পুলিশ সদস্য জানান, বর্তমান পরিস্থিতিতে বুঝতে পারছিলেন না কীভাবে ছুটির আবেদন করবেন। বারবার মনে হয়েছে ব্যক্তিগত প্রয়োজনীয়তাকে গুরুত্ব দিতে গিয়ে কোনোভাবে পেশার সঙ্গে আপস করছেন না তো? অবশেষে বিয়ে পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। নিজের সিদ্ধান্তের কথা হবু স্বামীকে বলেন। পরিস্থিতি অনুযায়ী বিয়ে পেছানোর সিদ্ধান্তের যৌক্তিকতা তুলে ধরে তা হবু স্বামীকে বোঝান তিনি।

শাহিদা নামের ওই পুলিশ সদস্য আরও জানান, হবু স্ত্রীর কর্তব্যপরায়ণতায় মুগ্ধ হন তার হবু বর। শাহিদার সিদ্ধান্তে একমত হন তিনি। এবার দু’জনেই সিদ্ধান্ত নেন করোনা পরিস্থিতি কেটে গেলে বিয়ে করবেন। যদিও শাহিদা এবং তার হবু বরের পরিবার প্রথমে আপত্তি করেন। তবে ওই যুবকই সবাইকে বুঝিয়ে রাজি করান।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৭ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে