Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০২০

এপ্রিলে জনপ্রতি ৬০০ ডলার দেবে সিঙ্গাপুর সরকার

এপ্রিলে জনপ্রতি ৬০০ ডলার দেবে সিঙ্গাপুর সরকার

সিঙ্গাপুর সিটি, ০৬ এপ্রিল- মহামারি করোনার সংকটকালীন পরিবারের খরচ চালাতে সিঙ্গাপুরের ২০ বছরের ঊর্ধ্বে সকল নাগরিককে এপ্রিল মাসে ৬০০ ডলার করে নগদ অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির উপ প্রধানমন্ত্রী হেং সোয়ে কিট। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর সরকারি বরাদ্দে গত দুই মাসের চেয়ে যা অনেক বেশি।

গত ফেব্রুয়ারিতে দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরের সরকার প্রাপ্তবয়স্ক এই নাগরিকদে ১০০ থেকে ৩০০ ডলার নগদ অর্থ সহায়তা দেয়। এছাড়া মার্চে সরকারি এই বরাদ্দ ছিল জনপ্রতি ৩০০ থেকে ৯০০ ডলার পর্যন্ত। আগামী আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত সরকার তার নাগরিকদের এই অর্থ সহায়তা দেবে বলে জানা গেছে।

আজ সোমবার দেশটির উপ প্রধানমন্ত্রী এবং একইসঙ্গে অর্থমন্ত্রী হেং সোয়ে কিট এই ঘোষণা দেন। অর্থ সহায়তা বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, গত মার্চে দেওয়া ৩০০ ডলারের পাশাপাশি এই মাসে অর্থাৎ এপ্রিলে আরও অতিরিক্ত ৩০০ ডলার করোনা মোকাবিলায় সংহতি প্রদানের উদ্দেশ্যে প্রদান করা হচ্ছে।

সিঙ্গাপুরের জাতীয় দৈনিক দ্য স্টেইট টাইমসের প্রতিবেদন অনুযায়ী, সোমবার যে নতুন করে নগদ অর্থ সহায়তা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে এতে করে সরকারের তহবিল থেকে আরও ১১০ কোটি ডলারের বেশি অর্থ ব্যয় হবে। তবে সবার এই নগদ অর্থের প্রয়োজন নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

তিনি এ প্রসঙ্গে বলেন, ‘এটা আমাকে খুবই অনুপ্রাণিত করেছে যে, আমার মন্ত্রিসভার অনেক সদস্য, অনেক এমপিসহ আরও অনেকেই আমাকে জানিয়েছেন, তাদের এই অর্থ সহায়তার প্রয়োজন নেই। তারা এও বলেছেন, তাদের জন্য বরাদ্দ এই অর্থ যেন যাদের অবস্থা বেশি খারাপ তাদেরকে প্রদান করা হয়।

তাদের এমন চিন্তাভাবনার জন্য ধন্যবাদ জানিয়েছেন দক্ষিণ-পূর্বে এশিয়ার উন্নত এই নগররাষ্ট্রটির উপ প্রধানমন্ত্রী। এছাড়া যাদের আর্থিক সংগতি রয়েছে তারা যেন সরকারি তহবিলে অর্থ সহায়তা করেন সেজন্য সেসব মানুষের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি। কিংবা সরাসরি অন্যদের সাহায্যের কথাও বলেছেন।

উপ প্রধানমন্ত্রী হেং জানিয়েছেন, সরকারের কাছে ইতোমধ্যে যারা নিজেদের ব্যাংক অ্যাকাউট সম্পর্কিত তথ্য দিয়েছেন, আগামী ১৪ এপ্রিলের মধ্যে তাদের অ্যাকাউন্টে সরকারি এই অর্থ সহায়তা যোগ হবে। এছাড়া অন্যান্যদের চেকের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে।

আরও যাদের সহায়তার প্রয়োজন হবে তারা দেশটির সামজিক সেবা বিভাগের মাধ্যমে এর জন্য আবেদন করতে পারবেন। এছাড়া অস্থায়ী একটি ত্রাণ তহবিলের মাধ্যমে যারা চাকরি হারিয়েছেন তাদের এককালীন ৫০০ ডলার করে প্রদান করবে সরকার।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৬ এপ্রিল

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে