Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০ , ১৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০২০

করোনা নেই, তাই ভয়ও নেই, শুরু হলো ফুটবল লিগ

করোনা নেই, তাই ভয়ও নেই, শুরু হলো ফুটবল লিগ

করোনাভাইরাসের বিস্তার ঘটেছে পৃথিবীর ২০০টিরও বেশি দেশে। তবে মধ্য এশিয়ান এবং চীনের কাছাকাছি দেশ হওয়া সত্ত্বেও তাজিকিস্তান এখনও পর্যন্ত করোনামুক্ত দেশ।

করোনামুক্ত হওয়ার কারণে দেশটির মানুষদের মধ্যে কোনো ভয়ও নেই। সুতরাং, স্থলবেষ্টিত মধ্য এশিয়ার দেশটিতে ফুটবলের নতুন মৌসুম শুরু করা হচ্ছে এই সপ্তাহ থেকে। করোনার কারণে সারা বিশ্বের সমস্ত খেলাধুলা যখন বন্ধ ঘোষণা করা হয়েছে, তখন তাজিকিস্তান লিগ সঠিক সময়েই শুরুর করা হচ্ছে।

মধ্য এশিয়ান দেশটি কিন্তু খুব বড় নয়, জনসংখ্যাও খুব কম, মাত্র ৯০ লাখ। দেশটিতে এখনও করোনার ছোঁয়া লাগেনি। সারা বিশ্ব যখন করোনাভাইরাসের কারণে কাঁপছে, তখন তাজিকিস্তানজুড়ে নেই কোনো করোনাভীতি।

তবে করোনাভয় না থাকলেও আজ শনিবার গত আসরের লিগ চ্যাম্পিয়ন ইস্তিকলল এবং রানারআপ খুজান্দের মধ্যে সুপার কাপের লড়াইটি অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশটির রাজধানী দুসানবের ক্লোজডোর স্টেডিয়ামে।

সারা বিশ্বে মহামারি করোনাভাইরাসের কারণে যখন সমস্ত খেলাধুলা বন্ধ, তখন হাতেগোনা কয়েকটি দেশে ফুটবল লিগ চলমাান। বেলারুশ, নিকারাগুয়া, বুরুন্ডি এবং তাজিকিস্তান তাদের খেলাধুলা চালিয়ে যাচ্ছে।

তাজিকিস্তানে এখনও পর্যন্ত কোনো করোনাভাইরামে আক্রান্ত রোগি ধরা পড়েনি। তবুও দেশটিকে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন পরামর্শ দিয়েছে, তারা যেন জনসমাগমপূর্ণ জায়গা এড়িয়ে চলে। যেন করোনা ছড়িয়ে পড়তে না পারে।

ইস্তিকলোল কোচ ভিতালি লেভেশেঙ্কো বলেন, ‘আপনি দেখুন, করোনাভাইরাসের কারণে পৃথিবীর প্রতিটি চ্যাম্পিয়নশিপ, লিগ স্থগিত রাখা হয়েছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমাদের দেশে এখনও করোনাভাইরাস ধরা পড়েনি। এ কারণে আমরা নতুন ফুটবল মৌসুম শুরু করতে পারছি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ এপ্রি

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে