Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০২০

খেলা ছাড়ার পর তার মতো ভালো ব্যাটসম্যান আর দেখিনি : ইউসুফ

খেলা ছাড়ার পর তার মতো ভালো ব্যাটসম্যান আর দেখিনি : ইউসুফ

ইসলামাবাদ, ০৫ এপ্রিল - পাকিস্তানের সাবেকদের মুখ থেকে এখনকার খেলোয়াড়দের প্রশংসা শোনা যায় খুব কম। উত্তরসূরীদের বেশিরভাগ সময় সমালোচনা করতেই পছন্দ করেন তারা।

তবে পাকিস্তান ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ এবার ভূয়সী প্রশংসা করলেন একজনের। তিনি হলেন বাবর আজম। ইউসুফ জানালেন, শেষবার যখন পাকিস্তানের হয়ে খেলেছেন, তারপর আর এত ভালো ব্যাটসম্যান চোখে পড়েনি।

৪৫ বছর বয়সী ইউসুফ পাকিস্তানের হয়ে ৯০টি টেস্ট এবং ২৮৮টি ওয়ানডে খেলেছেন। দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান থাকা অবস্থায়ই ২০১০ সালের নভেম্বরে হঠাৎ অবসরে চলে যান তিনি।

ওই সময়টার পর পাকিস্তান দলে বাবরের মতো এত ভালো মানের ব্যাটসম্যান আর আসেনি, মনে করেন ইউসুফ। উত্তরসূরীকে প্রশংসায় ভাসিয়ে তিনি বলেন, ‘এখন যারা আছে, তাদের মধ্যে বাবরের অন্য ধাঁচের। এজন্যই কিন্তু সে তিন ফরমেটেই আইসিসির সেরা পাঁচের মধ্যে। আমি ব্যক্তিগতভাবে বললে, শেষবার যখন জাতীয় দলের হয়ে খেলেছি, তারপর আর পাকিস্তানে বাবরের চেয়ে ভালো ব্যাটসম্যান আর দেখিনি।’

ওয়ানডে আর টি-টোয়েন্টি ‍দুই ফরমেটেই বাবরের ব্যাটিং গড় পঞ্চাশের ওপর। ২৫ টেস্টে ৪৫.১২ গড়টাও নজরকাড়া। এখনকার পাকিস্তান দলের ব্যাটিং স্তম্ভ মনে করা হয় তাকে।

চোখ ধাঁধানো স্ট্রোক প্লের সঙ্গে ব্যাট হাতে দুর্দান্ত ধারাবাহিকতার কারণে অনেকেই পাকিস্তানি এই ব্যাটসম্যানকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিরর সঙ্গে তুলনা করেন।

যদিও ইউসুফ এখনই এই তুলনায় যেতে নারাজ। তিনি মনে করেন, কোহলি কিংবা রোহিত শর্মা আন্তর্জাতিক পর্যায়ে যা অর্জন করেছেন, বাবরকে আরও অনেকটা পথ পাড়ি দিতে হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে