Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০২০

নমোর ডাকা করোনা-বৈঠকে যোগ দেবে না তৃণমূল

নমোর ডাকা করোনা-বৈঠকে যোগ দেবে না তৃণমূল

কলকাতা, ০৪ এপ্রিল - করোনা ইস্যুতে আগামী ৮ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা লোকসভা ও রাজ্যসভায় বিভিন্ন রাজনৈতিক দলের দলনেতাদের বৈঠকে অংশ নেবে না তৃণমূল কংগ্রেস। শনিবার দলীয় সূত্রে এই খবর জানা গিয়েছে।

ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে ওঠায় রাজ্যগুলির সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু কেন্দ্রীয় সরকার কেন বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করছে না, তা নিয়ে প্রশ্ন উঠছিল। এই পরিস্থিতিতে আগামী ৮ এপ্রিল রাজনৈতিক দলগুলির বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী মোদী। ভিডিয়ো কনফারেন্সের মাধ্য়মে এই বৈঠক হবে। যে সমস্ত রাজনৈতিক দলের সংসদে ন্যূনতম পাঁচ জন সদস্য আছেন সেই সমস্ত দলের নেতারা বৈঠকে আমন্ত্রণ পাবেন বলে জানিয়েছিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

সূত্রের খবর, বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে শনিবারই কেন্দ্রের তরফে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েনের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। এই মুহূর্তে সুদীপ কলকাতায় এবং ডেরেক দিল্লিতে আছেন। আগামী ৮ এপ্রিলের বৈঠকে তৃণমূলের তরফে কেউ যোগ দেবেন না বলে সরকারকে জানিয়ে দিয়েছেন তাঁরা। তৃণমূলের তরফে এখনও আনুষ্ঠানিকভাবে একথা না জানানো হলেও দলীয় সূত্রে এই খবর জানা গিয়েছে।

এই প্রসঙ্গে তৃণমূলের এক বর্ষীয়াণ নেতা সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'গত মার্চ মাসের শুরু থেকেই আমরা করোনাভাইরাস নিয়ে সংসদে আলোচনা এবং সর্বদলীয় বৈঠকের দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকার আমাদের বক্তব্যে কর্ণপাত করেনি। এখন কেন বৈঠক ডাকা হচ্ছে? ছবি তোলার জন্য?'

ভারতে ক্রমে বেড়ে চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। শনিবার রাতের মধ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ আরও জোরদার করতে শনিবারই কার্যনির্বাহী গোষ্ঠীগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে করোনা মোকাবিলায় প্রস্তুতি এবং চিকিৎসা সরঞ্জাম মজুতে জোর দেওয়ার কথা বলেন তিনি। মাস্ক, গ্লাভস, PPE, ভেন্টিলেটরের মতো প্রয়োজনীয় সরঞ্জামের কমতি রুখতে সক্রিয় হতে আধিকারিকদের নির্দেশ দেন নমো।

সুত্র : এই সময়
এন এ/ ০৪ এপ্রিল

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে