Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০২০

স্পেন যেন মৃত্যু উপত্যকা, আরও ৮০৯ প্রাণহানি

স্পেন যেন মৃত্যু উপত্যকা, আরও ৮০৯ প্রাণহানি

মাদ্রিদ, ০৪ এপ্রিল- স্পেনে মৃত্যুর মিছিল যেন থামছেই না। ইউরোপের এই দেশটি মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮০৯ জন কোভিড-১৯ রোগী প্রাণ হারিয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আজ শনিবার এই হিসাব দিয়েছে।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গতকাল শুক্রবার স্পেনে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ৯৩৫ জন থাকলেও আজ তা বেড়ে হয়েছে ১১ হাজার ৭৪৪ জন।

গত দিনগুলোর তুলনায় শুক্র ও আজ শনিবার দেশটিতে মৃত্যুর সংখ্যা কমেছে। এছাড়া নতুন করে স্পেনে গত একদিনে আরও ৭ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, গতকাল শুক্রবার দেশজুড়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭১০ জন থাকলেও আজ শনিবার সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৪ হাজার ৭৩৬ জনে।

চীনে প্রাদুর্ভাব শুরু হওয়া হওয়া এই ভাইরাসে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ইতালিতে। স্পেনে দ্বিতীয় সর্বোচ্চ। করোনায় শুধু প্রাণহানি নয় মন্দায় পড়েছে স্পেনের অর্থনীতি। মহামারি শুরুর পর থেকে দেশটিতে চাকরি হারিয়েছেন প্রায় নয় লাখ মানুষ।

ইউরোপের এই দেশটির সরকার করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনসহ বিভিন্ন ধরনের ব্যবস্থা নিলেও তা সফল হচ্ছে না। আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় দেশটির স্বাস্থ্যসেবা খাত প্রায় ভেঙে পড়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৪ এপ্রিল

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে