Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০২০

ত্রাণ দিতে গিয়ে যেন বিপজ্জনক পথ বেছে না নেই

ত্রাণ দিতে গিয়ে যেন বিপজ্জনক পথ বেছে না নেই

ঢাকা, ০৪ এপ্রিল- ত্রাণ দিতে গিয়ে জমায়েত না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, আমাদেরকে লক্ষ রাখতে হবে, আজ ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে আমরা যেন অধিকতর জমায়েত না হই। বিপজ্জনক পথ বেছে না নেই। প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাকে দায়িত্ব পালনে সাহায্য করতে হবে।

তিনি বলেন, দলীয় নেতাকর্মীদের কাছে আমার আহ্বান সুদিনের প্রত্যাশায় সাময়িক কষ্ট-ত্যাগ মেনে চলতে হবে। দেশবাসী যেন মেনে চলে তাদের নিজেদের ভালোর জন্য। সুদিনের আশায় আমরা সাময়িক ত্যাগ স্বীকার করব। আমরা অনেকে তুলনায় এখনো ভালো আছি। হয়তো অচিরেই আমাদের দেশের অবস্থা আরও ভালো হবে।

এ সময় জনস্বার্থ বিবেচনায় আগামী ১১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার আহ্বান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, জরুরি সার্ভিস বিশেষ করে, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, পচনশীল পণ্য, ত্রাণবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো অবস্থাতেই যাত্রী পরিবহন করা যাবে না। যেকোনো সংকটে আমাদের দেশের পরিবহন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। অতীতে অনেক ত্যাগ স্বীকার করেছে। আজও এই সংকট উত্তরণেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে আপনারা ১১ তারিখ পর্যন্ত আপাতত পরিবহন বন্ধ রাখবেন। পরবর্তী সিদ্ধান্ত পরবর্তীতে জানা যাবে।

সড়কমন্ত্রী বলেন, আরেকটি বিষয় আমি সকলের অবগতির জন্য জানাচ্ছি, সাধারণ ছুটির মধ্যে যানবাহনের ফিটনেস বা ড্রাইভিং লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হলে জরিমানা ছাড়া নির্ধারিত ফি ও কর দিয়ে ৩১ জুন পর্যন্ত ফিটনেস নবায়ন ও লাইসেন্স আবেদনের সুযোগ দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সারাবিশ্বে করোনা পরিস্থিতি এক ভয়াবহ রূপ ধারণ করেছে। এ যাবৎ বিশ্বে ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এই প্রাণঘাতী ভাইরাসে। করোনা আক্রান্ত প্রায় ৫৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো। আজ ইতালি-স্পেন যুক্তরাষ্ট্র ফ্রান্সের মতো দেশে যে ভয়াবহ অবস্থা, সে তুলনায় আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি।

সেতুমন্ত্রী বলেন, আমরা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৩১টি নির্দেশনা মেনে আমরা সবাই একযোগে সংঘবদ্ধভাবে এই অদৃশ্য শত্রু মোকাবিলায় করব। ঘরে আমরা সুরক্ষা সামগ্রী নিয়ে সুরক্ষিত থাকব। বাইরে অদৃশ্য শত্রু করোনা এই অদৃশ্য শত্রু মোকাবিলা করতে হবে, ঘরে ঘরে সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্গ গড়ে তুলতে হবে। আমাদের কোনো অবস্থাতেই শঙ্কিত হলে চলবে না।

স্বাস্থ্যবিধি মেনে চললে, নিয়মকানুন মেনে চললে, অবশ্যই আমরা এই মহাসংকট থেকে নিজেদের রক্ষা করতে পারব। নিজেদের জীবন ও জানমাল রক্ষা করতে পারব বলেও যোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৪ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে