Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

করোনায় মৃতদের স্মরণে শোকদিবস পালন করছে চীন

করোনায় মৃতদের স্মরণে শোকদিবস পালন করছে চীন

বেইজিং, ০৪ এপ্রিল - নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের জন্য শনিবার শোকদিবস পালন করছে চীন। এদিন দেশজুড়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখবে তারা, বন্ধ থাকবে সবধরনের বিনোদন কার্যক্রম।

স্থানীয় সময় সকাল ১০টায় করনোযুদ্ধে প্রাণ হারানো চিকিৎসক ও মেডিকেলকর্মীসহ মৃতদের স্মরণে তিন মিনিট নীরবতা পালন করবে চীনারা। জাহাজ, বাস, ট্রেনসহ সব ধরনের যানবাহন হর্ন বাজিয়ে শোকপ্রকাশে অংশ নেবে। বাজানো হবে বিমানহামলার সতর্কতা সংকেতও।

শোকদিবসটি চীনের বার্ষিক কিংমিং সমাধিসৌধ পরিচ্ছন্নতা উৎসবের সঙ্গে মিলেছে। এদিন সাধারণত লাখ লাখ চীনা পরিবার তাদের পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধা জানায় ও তাদের সমাধিসৌধ পরিষ্কার করে থাকে।

গত ৩১ সিম্বের চীনের উহানে প্রথমবার শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। এটি ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। শুধু চীনেই এতে মারা গেছেন ৩ হাজার ৩২৬ জন, আক্রান্ত ৮২ হাজার ৫১১ জন। দেশটিতে করোনা আক্রান্তের পর সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৭৬ হাজার মানুষ।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৯৮ হাজার ৮৪৮ জন, মারা গেছেন ৫৮ হাজার ৮৭০ জন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন দুই লাখেরও বেশি মানুষ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৪ এপ্রিল

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে