Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

যুক্তরাজ্যে প্রথম করোনা হাসপাতাল, শয্যা ৪০০০

যুক্তরাজ্যে প্রথম করোনা হাসপাতাল, শয্যা ৪০০০

লন্ডন, ০৪ এপ্রিল - করোনাভাইরাসের ছোবল আরও ভয়াবহ পরিণতির দিকে নিয়ে যাচ্ছে ব্রিটেনকে। তাই শুক্রবার সকালে পূর্ব লন্ডনের এক্সেলে এক্সিবিশন সেন্টারে করোনা রোগিদের জন্য ৪০০০ শয্যাবিশিষ্ট নাইটিঙ্গেল হাসপাতালের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। প্রিন্স চার্লস ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা রোগীদের জন্য এ হাসপাতালটি উদ্বোধন করেন।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সরকারের জরুরি পদক্ষেপগুলোর মধ্যে পূর্ব লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টারে নির্মিত এটিই যুক্তরাজ্যের প্রথম করোনা হাসপাতাল।

প্রায় ৪,০০০ রোগীর ধারণ ক্ষমতা সম্পন্ন অস্থায়ী এই এনএইচএস নাইটিঙ্গেল হাসপাতালটিতে সামরিক বাহিনীর সহায়তায় এনএইচএসের চিকিৎসকরা এখানে চিকিৎসা প্রদান করবেন।

হাসপাতালটি উদ্বোধনের সঙ্গে সঙ্গে প্রিন্স চার্লস কর্মীদের শ্রদ্ধা জানিয়েছেন। কার্ডিফ, গ্লাসগো, ম্যানচেস্টার, হ্যারোগেট এবং ব্রিস্টলসহ ইউকেজুড়ে অনুরূপ হাসপাতাল পরিকল্পনা করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে শুক্রবার প্রকাশিত এনএইচএসের তথ্য মতে যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৮৪ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা উঠেছে ৩ হাজার ৬০৫ জনে। এটিই যুক্তরাজ্যে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

বৃহস্পতিবারের মৃত্যু তালিকা থেকে শুক্রবারের এই সংখ্যা ৩৬ জন বেশি। বৃহস্পতিবার মৃতের সংখ্যা ছিলে ৫৬৯জন। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৪ হাজার ৪৫০ জন আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ১৬৮ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৪ এপ্রিল

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে