Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

কোহলিকে দলে চাননি ধোনি, বোমা ফাটালেন ভারতের সাবেক নির্বাচক

কোহলিকে দলে চাননি ধোনি, বোমা ফাটালেন ভারতের সাবেক নির্বাচক

নয়াদিল্লী, ০৪ এপ্রিল - বিরাট কোহলি এখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ভারতের সর্বকালের সেরাদের তালিকায়ও তার নামটি থাকবে নিঃসন্দেহে। সেটা ব্যাটসম্যান হিসেবে তো বটেই, অধিনায়ক হিসেবেও।

অথচ এই কোহলিকে নাকি একটা সময় দলেই নিতে চাননি ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি! এমনই বিস্ফোরক এক তথ্য জানালেন ভারতীয় দলের সাবেক নির্বাচক দিলিপ ভেঙ্গসরকার।

মহেন্দ্র সিং ধোনির কাছ থেকেই নেতৃত্বের গুরুদায়িত্ব বুঝে নিয়েছেন বিরাট কোহলি। একসঙ্গে তারা ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছেনও। এমনকি ধোনি নেতৃত্ব ছেড়ে দেয়ার পরও কোহলিকে মাঠে অনেক সাহায্য করেছেন। দুজনের মধ্যে সম্পর্কের তিক্ততার কথা কখনও শোনা যায়নি। তবে একটা সময় এই কোহলিকেই দলে নিতে চাননি ধোনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ভারতের সাবেক প্রধান নির্বাচক ভেঙ্গসরকার বলেন, ২০০৮ সালের দিকে নির্বাচক কমিটি সিদ্ধান্ত নিয়েছিল, অনূর্ধ্ব-২৩ দল থেকে খেলোয়াড় নেওয়া হবে।

ওই সময় কোহলি ছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক। টুর্নামেন্টে তিনি ব্যাট হাতেও বেশ ভালো করেছিলেন। তাই নির্বাচকরা চেয়েছিলেন তাকে শ্রীলঙ্কা সফরে নিয়ে যেতে।

ভেঙ্গসরকার বলেন, ‘আমি তাকে দলে নিতে চেয়েছিলাম। কারণ সে টেকনিক্যালি যথেষ্ট ভালো ছিল, আমার মনে হয়েছে তার খেলা উচিত। আমরা শ্রীলঙ্কায় যাচ্ছিলাম। আমার মনে হয়েছিল, এটা আদর্শ সময়। আমার চার সহকর্মীও বলেছিল-আপনি যা বলেন দিলিপ ভাই।’

কিন্তু তখন বাগড়া দিয়ে বসেন অধিনায়ক ধোনি আর কোচ গ্যারি কারস্টেন। ভেঙ্গসরকার জানান, ‘গ্যারি আর ধোনি বলেছিল-না, আমরা তাকে (কোহলি) দেখিনি। আমরা যে দল আছে সেটা নিয়েই যাব। আমি তাদের বলেছিলাম-আপনারা দেখেননি কিন্তু আমি তো দেখেছি। আমাদের অবশ্যই এই ছেলেটাকে নিতে হবে।’

বলতে গেলে জোর করেই কোহলিকে ওই সফরে নিয়ে যান ভেঙ্কসরকার। কে জানে, তিনি ওই সময় এই সিদ্ধান্ত না নিলে কোহলির মতো একজন ব্যাটসম্যান বিশ্ব ক্রিকেট পেতো কি না। যুব ক্রিকেটে ভালো করেও দলে সুযোগ না পাওয়াদের তালিকাটা তো আর কম বড় নয়!

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৪ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে