Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

মমতার দাবি মেনে করোনা মোকাবিলায় রাজ্যগুলিকে ১৭ হাজার কোটি অনুদান মোদির

মমতার দাবি মেনে করোনা মোকাবিলায় রাজ্যগুলিকে ১৭ হাজার কোটি অনুদান মোদির

নয়া দিল্লি, ৪ এপ্রিল- করোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রীর কাছে ২৫ হাজার কোটি টাকা অনুদান চেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুদিনের মাথায় সেই আবেদন মঞ্জুর করে রাজ্যের জন্য ১৭ হাজার কোটি টাকা বরাদ্দ করলে কেন্দ্রের অর্থমন্ত্রক। 

শুধু বাংলার জন্য নয়, দেশের ১৪টি রাজ্যের জন্যই এই টাকা অনুমোদিত হল। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজ্যগুলির আর্থিক সংস্থান বাড়ানোর জন্য কেন্দ্রের অর্থ মন্ত্রণালয় শুক্রবার রাজ্যকে ১৭,২৬৭.০৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ১৪টি রাজ্যকে ১৫তম ফিনান্স কমিশনের সুপারিশের অধীনে 'রাজস্ব ঘাটতি অনুদান' হিসাবে ৬,১৯৫.০৪ কোটি টাকা অন্তর্ভুক্ত রয়েছে। যে রাজ্যগুলিতে করোনা মোকাবিলায় এই টাকা অনুমোদন করা হল, সেই রাজ্যগুলি হল অন্ধ্রপ্রদেশ, অসম, হিমাচলপ্রদেশ, কেরালা, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, পাঞ্জাব, সিকিম, তামিলনাড়ু, ত্রিপুরা, উত্তরাখণ্ড ও পশ্চিমবঙ্গ। এখানে উল্লেখ্য, ১১,০৯২ কোটি টাকা রাজ্যগুলিকে এসডিআরএমএফের প্রথম কিস্তির কেন্দ্রীয় শেয়ারের অগ্রিম অর্থ হিসাবে প্রদান করা হচ্ছে।

আর/০৮:১৪/৪ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে