Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

পর্দায় মহাশ্বেতা দেবীর চরিত্রে গার্গী

পর্দায় মহাশ্বেতা দেবীর চরিত্রে গার্গী

কলকাতা, ৩ এপ্রিল- ভারতীয় উপমহাদেশে মহাশ্বেতা দেবী একটি পূজণীয় নাম। হোক সেটি একজন সাহিত্যিক হিসেবে কিংবা জীবনবাদী মানুষ হিসেবে। অবহেলিত পাহাড়ী মানুষের সংগ্রাম লড়াইয়ে ছিলেন অগ্রগামী। এবার সেই মহাশ্বেতা দেবী আসছেন রূপালি পর্দায়!

তবে সেটি বায়োপিক নয়, বরং মহাশ্বেতা দেবীর জীবন ও কাজ থেকে অনুপ্রাণিত ছবি। যার নাম ‘মহানন্দা’। আর এই ছবিতে মহাশ্বেতা দেবীর চরিত্রে দেখা যাবে কলকাতার অভিনেত্রী গার্গী রায়চৌধুরীকে।

এমন কালজয়ী একটি চরিত্রের জন্য অভিনয়ের প্রস্তাব পেয়ে ব্যাপক উচ্ছ্বসিত গার্গী। এ বিষয়ে ভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে গার্গী জানান, প্রায় দু দশক ধরে চলচ্চিত্র ইন্ডাস্টিতে কাজ করছি আমি। কিন্তু আমার অভিনয় জীবনে ‘মহানন্দা’ অবশ্যই সবচেয়ে বড় একটি চ্যালেঞ্জ। মহাশ্বেতা দেবী শুধুমাত্র একজন সাহিত্যিক নন, তিনি নিজেই একটি আন্দোলন। যিনি এখনও মানুষের মনে ভীষণভাবে জীবন্ত, তাকে অভিনয়ে ফুটিয়ে তোলা যে বিরাট চ্যালেঞ্জ, তা আমি জানি।

ইতিমধ্যেই গার্গী চরিত্রের জন্য প্রস্তুতি শুরু করেছেন। আগে থেকেই তার পড়া আছে মহাশ্বেতা দেবী সম্পর্কে। তাঁর সাহিত্যও পড়েছেন। সেই সাথে নতুন করে তাঁর অনেক লেখা এখন পড়ছেন। তাঁর কাজ সম্পর্কে জানছেন। সেই সাথে গার্গী শিখছেন সাঁওতালি ভাষাও।
গার্গী ছাড়াও ছবিটির অন্য দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন ঈশা সাহা ও গৌরব চক্রবর্তী।

আর/০৮:১৪/৩ এপ্রিল

টলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে