Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০২০

করোনা রুখে দিলো এক ঝাঁক অসি ক্রিকেটারের বিয়ে

করোনা রুখে দিলো এক ঝাঁক অসি ক্রিকেটারের বিয়ে

ক্যানবেরা, ০৩ এপ্রিল - স্মরণকালের মধ্যে বছরের এপ্রিল মাসটা সাধারণত অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ‘বিয়ের মাস’ হিসেবেই প্রচলিত হয়ে আছে। ক্রিকেট মৌসুমের শেষ এবং শীতের আগমনী মাস হিসেবেই মূলত এ সময়টার পূর্ণ ফায়দাই নিয়ে থাকেন সারাবছর ব্যস্ত থাকা ক্রিকেটাররা।

কিন্তু এ বছর আর তা হচ্ছে না। এর কারণ অন্য কিছু নয়। বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রমণেই আটকে গেছে এক ঝাঁক অসি ক্রিকেটারের বিয়ে। ফলে তাদের বিয়ের পরিকল্পনা অন্তত গ্রীষ্ম শেষ হওয়া পর্যন্ত আটকে রাখতেই হচ্ছে।

অস্ট্রেলিয়ার অন্তত ৮ জন জাতীয় এবং প্রাদেশিক ক্রিকেটারের এই এপ্রিল মাসে বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে অস্ট্রেলিয়ায় জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। ফলে বিয়ে পিছিয়ে দেয়া ছাড়া আর কোনো উপায় নেই তাদের সামনে।

তবে জনসমাগম নিষিদ্ধ করায় যে বিয়েই করা যাবে না, এমনটা নয়। অস্ট্রেলিয়ার নিয়ম অনুযায়ী বর্তমান পরিস্থিতিতে শুধুমাত্র বরবধূ, যাজক এবং দুই পক্ষের সাক্ষী- মোট এই ৫ জন উপস্থিত থাকতে পারবেন বিয়েতে। কিন্তু এমন সুনসান বিয়েতে মত নেই অসি ক্রিকেটারদের।

পুরুষ দলের ক্রিকেটারদের মধ্যে অ্যাডাম জাম্পা, জ্যাকসন বার্ড, মিচেল সুইপসন, অ্যান্ড্রু টাই, ডি’আরকি শর্ট, ক্যাটেলিন ফ্রায়েট ও অ্যালিস্টার ম্যাকডেরমট এবং নারী দলের বাঁহাতি স্পিনার জেস জোনাসেন- এই ৮ ক্রিকেটার অল্প কয়েকদিনের মধ্যেই বসতেন বিয়ের পিঁড়িতে। কিন্তু এখন বাধ্য হয়ে স্থগিত করা হয়েছে তাদের বিয়ের অনুষ্ঠান।

এই তালিকায় অবশ্য ভিন্ন দুজনের নামও দেয়া যায়। মারকুটে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং ডানহাতি পেসার প্যাট কামিনস- দুজনই নিজেদের বাগদান সেরেছেন সম্প্রতি। পরিকল্পনা ছিল ধুমধাম অনুষ্ঠানের মাধ্যমে এই এপ্রিলেই সারবেন বিয়ে। তাদের পরিকল্পনাও গেছে থমকে।

এছাড়া করোনার কারণে অস্ট্রেলিয়ার বাইরেও ক্রিকেটারের বিয়ে আটকে যাওয়ার ঘটনা ঘটেছে। চলতি মাসের ১০ তারিখ দীর্ঘদিনের সঙ্গী তানজা ক্রুনিয়েকে বিয়ে করতেন দক্ষিণ আফ্রিকান নারী দলের ক্রিকেটার লিজল লি। কিন্তু করোনার কারণে এটি পিছিয়ে গেছে অনির্দিষ্টকালের জন্য।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে