Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০২-২০২০

কর্মহীনদের বাড়িতে খাবার ও নগদ অর্থ পাঠালেন এমপি নাদিরা

কর্মহীনদের বাড়িতে খাবার ও নগদ অর্থ পাঠালেন এমপি নাদিরা

বরগুনা, ০৩ এপ্রিল - করোনাভাইরাসের কারণে অঘোষিত লকডাউন চলছে দেশজুড়ে। এর ব্যতিক্রম নয় উপকূলীয় জেলা বরগুনাও। ভাইরাসের সংক্রমণ প্রতিহতে সরকারের নানা উদ্যোগের ফলে চরম বিপাকে পড়েছেন এ জেলার নিম্নআয়ের হতদরিদ্র পরিবারগুলো।

তবু পাশে পাচ্ছেন না ভোটের সময় পাশে থাকার প্রতিশ্রুতি দেয়া সেইসব জনপ্রতিনিধিদের। কিন্তু বসে নেই বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ গোলাম সবুর টুলু'র সহধর্মিণী বরগুনার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা।

ব্যক্তিগত উদ্যোগে বরগুনার পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলায় কর্মহীন হয়েপড়া তিন হাজার হতদরিদ্রের বাড়িতে খাদ্যদ্রব্য ও অর্থ সহায়তা পাঠাচ্ছেন তিনি। এ সংকটময় মুহূর্তে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা'র সহায়তা পেয়ে আপ্লুত হচ্ছেন হতদরিদ্ররা।

এছাড়াও পাথরঘাটা, বামনা এবং বেতাগী উপজেলা হাসপাতালে চিকিৎসকদের পিপিইসহ সেবা প্রার্থীদের জন্য প্রয়োজনীয় ওষুধও দিচ্ছেন তিনি।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনাভাইরাসের প্রভাবে সংকটকালীন এ মুহূর্তে বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলায় দুই সহস্রাধিক হতদরিদ্রের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করেছেন তিনি। আর বেতাগী উপজেলার হতদরিদ্রের মাঝে সহায়তা প্রদান করা হবে শুক্রবার (৩ এপ্রিল)।

সহায়তার পাশাপাশি এ তিন উপজেলার বাসিন্দাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চিকিৎসকদের চাহিদা অনুযায়ী পিপিইসহ আট লক্ষাধিক টাকার ওষুধও দিয়েছেন তিনি। এছাড়া ১৭ লাখ টাকা নগদ দেয়া হচ্ছে এ তিন উপজেলার হতদরিদ্র পরিবারগুলোকে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন (পাথরঘাটা-বামনা-বেতাগী) থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন এ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম গোলাম সবুর টুলু। নির্বাচনের বহু আগ থেকেই এলাকার মানুষের পাশে ছিলেন তিনি।

প্রাকৃতিক দুর্যোগসহ ঈদ, কুরবানি ও পূজা-পার্বনেও গোলাম সবুর টুলু'র সহায়তা পেয়েছেন এ এলাকার হতদরিদ্ররা। এ সহায়তা অব্যাহত ছিল সড়ক দুর্ঘটনায় তিনি মৃত্যুবরণ করার আগ পর্যন্ত।

আলহাজ গোলাম সবুর টুলুর মৃত্যুর পর থমকে যায় পাথরঘাটা, বামনা ও বেতাগী। স্বামীর মৃত্যুর শোককে শক্তিতে রূপান্তরিত করে অসহায় ও হতদরিদ্রের জন্য সহায়তার হাত আরও দীর্ঘ করেন তার সহধর্মিণী সুলতানা নাদিরা এমপি।
এরই ধারাবাহিকতায় করোনাভাইরাসের সংক্রমণকালীন সংকটময় এ মুহূর্তে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সহযোগিতায় পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলার দরিদ্র ও হতদরিদ্র পরিবারগুলোর বাড়িতে সহায়তা পৌঁছে দিচ্ছেন তিনি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন বলেন, সংকটকালীন এ সময়ে হতদরিদ্রদের পাশে থাকতে আমাদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরার উদ্যোগ প্রশংসার দাবি রাখে। হতদরিদ্রদের পাশে থাকার এ উদ্যোগে আমি যুক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা করছি।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, আমাদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যের সহযোগিতা কার্যক্রমে আমি নিজেও সম্পৃক্ত। তিনি যে বিপুল পরিমাণ জনগোষ্ঠীকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে এ জনপদের মানুষের জন্য।

এ বিষয়ে বরগুনার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা বলেন, পাথরঘাটা, বামনা ও বেতাগীর কর্মহীন হয়েপড়া হতদরিদ্র পরিবারগুলোর পাশে দাঁড়াতে আমি আমার সাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি। আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা আমাদের এবার প্রথম নয়। এ প্রচেষ্টা অতীতে যেভাবে ছিল বর্তমানেও ঠিক একইভাবে আছে। সাধারণ মানুষের কল্যাণে এবং পাশে দাঁড়াতে এ প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ এপ্রিল

বরগুনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে