Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৩১ মে, ২০২০ , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০২-২০২০

পাকিস্তানের যে বোলারকে খেলতে কষ্ট হতো আমলার

পাকিস্তানের যে বোলারকে খেলতে কষ্ট হতো আমলার

কেপটাউন, ০২ এপ্রিল- হাশিম আমলার নামটি বললেই ক্রিকেটপ্রেমীদের চোখে ভেসে ওঠে ক্লাসিক্যাল স্ট্রোকপ্লে, ম্যারাথন নক, বড় শতক, ডাবল আর ট্রিপল সেঞ্চুরি। প্রোটিয়া দলের সাবেক এই ব্যাটসম্যান কত বোলারের যে চোখের পানি নাকের পানি এক করে ছেড়েছেন, তার ইয়ত্তা নেই।

তবে উইকেটে দাঁড়িয়ে গেলে যেমন প্রতিপক্ষ বোলারদের ঘাম ঝরাতেন, আমলারও নাকি ঘাম ঝরতো কখনও কখনও। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কিংবদন্তি নিজেই জানালেন, পাকিস্তানের একজন বোলারকে খেলতে ভীষণ ঝামেলা লাগতো তার।

সম্প্রতি পাকিস্তান সুপার লিগের দল পেশোয়ার জালমির এক 'ইন্টারভিউ শো'তে আমলা জানান, পাকিস্তানি বোলারদের মধ্যে তার কাছে সবচেয়ে কঠিন লাগতো মোহাম্মদ আসিফকে। মূলত আসিফের দুইদিকে বল সুইং করানোর সামর্থ্যই তাকে কঠিনতম বোলারে পরিণত করেছিল, মনে করেন আমলা।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান বলেন, ‘আমার জীবনে খেলা সেরা বোলার মোহাম্মদ আসিফ। তার নিয়ন্ত্রণ ছিল অসাধারণ। নতুন বলে সে দুইদিকেই সুইং করাতো পারতো। প্রতিটি বলেই মনে হতো, এই বুঝি আউট হয়ে গেলাম। আমার চোখে সে দুর্দান্ত একজন বোলার।’

অথচ দারুণ প্রতিভাবান এই পেসার পাকিস্তানের পক্ষে বেশিদিন খেলতে পারেননি। ২৩ টেস্ট, ৩৮ ওয়ানডে আর ১১ টি-টোয়েন্টিতেই থেমে গেছে তার ক্যারিয়ার।

২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ২৭ বছর বয়সেই নিজের ক্যারিয়ারটা ধ্বংস করে দেন ডানহাতি এই পেসার। তারপর আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেননি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে