Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০২০

করোনা সংক্রমণ রোধে কোয়াবের উদ্যোগ

করোনা সংক্রমণ রোধে কোয়াবের উদ্যোগ

ঢাকা, ০২ এপ্রিল - প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে উদ্বেগ-উৎকন্ঠায় গোটা বিশ্ব। প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশে শতশত মানুষের প্রাণহানি ঘটছে। ব্যাপক বিস্তৃতি না হলেও করোনা ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও।

এই করোনা সংক্রমণ রোধে সাধারণ মানুষের কল্যাণে সরকারের সঙ্গে এরই মধ্যে এগিয়ে এসেছেন অনেক হৃদয়বান ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন। অনেকেই নগদ অর্থ, করোনা রোধের নানারকম কার্যক্রম ও আনুষাঙ্গিক সহায়তা প্রদান করছেন।

বাংলাদেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, ক্রিকেটার, ফুটবলার ও অন্যান্য ক্রীড়াবিদরাও করোনাভাইরাস কেন্দ্র করে যে পরিস্থিতির উদ্রেজ ঘটেছে তা মোকাবিলায় নানা উদ্যোগ গ্রহণ করেছেন। জাতীয় দলের ২৭ ক্রিকেটার নিজেদের মাসিক বেতনের অর্ধেক তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনা ফান্ডে জমা দিয়েছেন।

এবার করোনাভাইরাস সংক্রমণ রোধ ও জনকল্যাণে এগিয়ে এসেছে বাংলাদেশের ক্রিকেটারদের কল্যাণ পরিষদ কোয়াবও। দেশের বর্তমান ক্রিকেটারদের পাশাপাশি সাবেক ক্রিকেটার, সংগঠক, ক্রিকেট অনুরাগী ও ক্রিকেট সংশ্লিষ্টদের নিয়ে এই করোনা সংক্রমণ রোধে অসহায় ও দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে একটি কমিটিও গঠন করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রধান উপদেষ্টা এবং জাতীয় দলের সাবেক অধিনায়ক বর্তমান কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয় এমপিকে আহ্বায়ক করে গঠিত সেই কমিটি।

কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন, ‘যেহেতু কোয়াব ক্রিকেটারদের সংগঠন। তাই আমরা বর্তমান ও সাবেক ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেট বোর্ড তথা ক্রিকেট সংশ্লিষ্টদের সম্পৃক্ত করার চেষ্টা করেছি এবং বিসিবি প্রধানকে প্রধান উপদেষ্টা হিসেবে রাখার প্রস্তাব করেছিলাম। তিনি তা গ্রহণও করেছেন।’

করোনা সংক্রমণ প্রতিরোধ ও জনস্বাস্থ্য সচেতনতা এবং কল্যাণে গঠিত ঐ কমিটিতে উপদেষ্টা হিসেবে আরও রয়েছেন বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। এছাড়া ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক ত্রিকেটার তানভির মাজাহার তান্নাও আছেন উপদেষ্টা কমিটিতে।

আহ্বায়ক নাইমুর রহমান দুর্জয়ের সঙ্গে আছেন তিনজন যুগ্ম আহ্বায়ক- খালেদ মাহমুদ সুজন, তামিম ইকবাল ও মুমিনুল হক। এছাড়া সদস্যের ভেতরে জাতীয় দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনও আছেন। সঙ্গে আছেন ক্রিকেট সংগঠক ইফতেখার রহমান মিঠু, সাবেক ক্রিকেটার মীর জিয়াউদ্দীন শোভন, ফয়সাল হোসেন রবিন, এ কে এম আহসান উল্লাহ হাসান, নাফিস ইকবাল, রাজিন সালেহ ও তুষার ইমরান।

এই কমিটির সদস্য সচিব দেবব্রত পাল আরও জানিয়েছেন, উপদেষ্টা কমিটির দিক নির্দেশনায় আহ্বায়ক কমিটি রাজধানী ঢাকাসহ যথাসম্ভব সকল বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কোয়াবের এই সহায়তা কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়া ইতোমধ্যে ব্যক্তিপর্যায়ে যে সকল বর্তমান ও সাবেক ক্রিকেটার অসহায় মানুষের পাশে আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন তাদেরকেও কোয়াব আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে।

বাংলাদেশে থাকা ও প্রবাসে অবস্থানরত বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও সকল ক্রিকেট অনুরাগীদের নিম্নোক্ত ব্যাংক একাউন্টে সহায়তার আহ্বান জানানো হয়েছে।

ব্যাংক একাউন্ট
ওয়ান ব্যাংক লিমিটেড ধানমন্ডি শাখা
একাউন্টের নাম : ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ বাংলাদেশ (কেয়াব)
একাউন্ট নম্বর : ০১৩০১০৫৪৬৯০০৪

সুইফট কোড : ওয়ানবিবিডিডিএইচ
আর এন নম্বর : ১৬৫২৬১১৮৪

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে