Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০২০

কানাডায় কয়েকজন বাংলাদেশি ‘করোনায় আক্রান্ত’

আহসান রাজীব বুলবুল


কানাডায় কয়েকজন বাংলাদেশি ‘করোনায় আক্রান্ত’

টরন্টো, ১ এপ্রিল- কানাডার টরন্টো এবং মন্ট্রিয়লে বেশ কয়েকজন বাংলাদেশির করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। এদের অনেকেই নাম প্রকাশে অনিচ্ছুক আবার কেউ কেউ তা ‘করোনা’ বলে মনে করছেন না।

তবে যাদের নাম জানা গেছে, তারা হচ্ছেন টরন্টোর বাঙালি কমিউনিটির পরিচিত মুখ হাজী তুতিউর রহমান। স্থানীয় হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন তিনি। আরেক বাঙালি শরিফ আলী তিনিও করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি।

ওয়ার্ল্ডমিটারের তথ্য মতে, কানাডায় এখন পর্যন্ত ৮৪৬৪ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৯৫ জন আর সুস্থ হয়েছেন ১১৭১জন। যার মধ্যে প্রবাসী বাঙালিও আছেন। তবে ঠিক কতজন প্রবাসী করোনায় আক্রান্ত হয়েছে দেশটিতে তার সংখ্যা এখনও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

জানা গেছে, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি ছাদ চৌধুরী সস্ত্রীক অসুস্থ অবস্থায় বাসায় আছেন। ডাক্তার বলেছেন, তিনি আশঙ্কা মুক্ত। মন্ট্রিয়লে আক্রান্ত নবী ভারডোন হাসপাতালে আর এবং তার স্ত্রী হাজেরা আইসিইউতে আছেন। তাদের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানিগঞ্জে।

অন্যদিকে ব্রিটিশ কলম্বিয়ায় দুই পরিবারের তিনজন করোনাভাইরাস পজেটিভ, তাদের পরিবারেরর সদস্যরাও আইসোলেশন রয়েছেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাসে কানাডায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছিলো ব্রিটিশ কলম্বিয়ায় এবং সর্বাধিক সংখ্যক ১৭ মৃত্যু ঘটেছে সেখানেই। এখন সেখানে আক্রান্তের সংখ্যা ৫০ শতাংশ হ্রাস পেয়েছে।

অন্যদিকে বুধবার আলবার্টার চীফ মেডিকেল অফিসার ডাক্তার ডিনা হিন স এক ব্রিফিংয়ে বলেছেন, গত ২৪ ঘণ্টায় নতুন ৬৪ জন কোভিড -১৯ এ আক্রান্ত হয়েছেন, আলবার্টায় সর্বমোট ৭৫৪ জন যাদের মধ্যে ৭৭ জন স্বাস্থ্য কর্মী রয়েছেন।

বিভিন্ন প্রভিন্সের বাংলাদেশি কমিউনিটি লিডারদের সাথে কথা বলে জানা গেছে তারা ব্যক্তিগত ও সংগঠন ভিত্তিক ইমেইল দিয়ে প্রবাসী বাঙালিদের করোনা ভাইরাসের বিভিন্ন সতর্কতামূলক পরামর্শ দিচ্ছেন।

আর/০৮:১৪/১ এপ্রিল

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে