Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-৩১-২০২০

এখানে ভাইরাস নেই’ বলে আইস হকি খেলছেন বেলারুশ প্রেসিডেন্ট

এখানে ভাইরাস নেই’ বলে আইস হকি খেলছেন বেলারুশ প্রেসিডেন্ট

মিন্‌স্ক, ৩১ মার্চ - সারাবিশ্বের বেশিরভাগ দেশই এখন আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিকভাবে লকডাউনের মধ্যে রয়েছে। মহামারী করোনাভাইরাস মোকাবিলায় নির্দেশনা দেয়া হয়েছে জনসমাগম ও শারীরিক সংস্পর্শ এড়িয়ে চলতে। কিন্তু এর কোনোটাই মানছে না পূর্ব ইউরোপের দেশ বেলারুশ।

মানা দূরে থাক, খোদ দেশটির প্রেসিডেন্টই খাটো করে দেখছেন প্রাণঘাতী করোনাভাইরাসকে। তার দেশে কোনো ভাইরাস নেই, এমন দাবি করে আইস হকি খেলে বেড়াচ্ছেন বেলারুশ প্রেসিডেন্ট অ্যালেকজান্ডার লুকাশেঙ্কো। যা দেশের নাগরিকদেরও উৎসাহ জোগাচ্ছে করোনা নিয়ম ভাঙার।

প্রতিবেদনে জানা যাচ্ছে, সোমবার লুকাশেঙ্কোকে জিজ্ঞেস করা হয়েছিল, করোনাভাইরাসের আক্রমণে তার এই আইস হকি বন্ধ হবে কি না? এর জবাবে সবাইকে অবাক করে দিয়ে বেলারুশ প্রেসিডেন্ট জানিয়েছেন, তার দেশে কোনো ভাইরাস নেই।

লুকাশেঙ্কোর ভাষায়, ‘আমাকে থামাবে? কী কারণে? এটা কি সম্ভব? আমি বুঝতে পারছি না। এখানে কোনো ভাইরাস নেই। আপনি কোনো ভাইরাস উড়তে দেখছেন? আমি তো দেখছি না।’

এসময় তিনি আরও জানান যে, ঠাণ্ডার মধ্যে খেলা শরীরের জন্য ভালো। এমনকি ভাইরাস প্রতিরোধেও অতিমাত্রায় ঠান্ডা ভালো প্রতিষেধক। লুকাশেঙ্কো বলেন, ‘এই জায়গা পুরোটা কিন্তু ফ্রিজ। এটা স্বাস্থ্যের জন্য সেরা। এটা যেকোনো খেলার জন্য ভালো এবং ভাইরাসের সবচেয়ে বড় ওষুধ।’

অথচ বিশ্ব স্বাস্থ্যসংস্থা বা অন্য কোনো মাধ্যমেই জানা যায়নি যে রেফ্রিজারেশনে থাকলে করোনাভাইরাস মারা যাবে। কিন্তু নিজেদের মনগড়া তত্ত্ব বানিয়ে লুকাশেঙ্কো এবং তার ভক্তরা বিশ্ব স্বাস্থ্যসংস্থার সকল নির্দেশনা অমান্য করে যাচ্ছেন নিজেদের মতো করে।

এর পেছনেও অদ্ভুত যুক্তি রয়েছে লুকাশেঙ্কো। দেশের জাতীয় টিভি চ্যানেলে তিনি বলেছেন, ‘হাঁটুতে ভর দিয়ে বেঁচে থাকার চেয়ে নিজের পায়ে দাঁড়িয়ে থেকে মরে যাওয়া ভালো।’ আর এ কারণেই এখনও পর্যন্ত বেলারুশে করোনার ব্যাপারে কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি।

অথচ প্রায় ৯৫ লাখ মানুষের দেশ বেলারুশে এরই মধ্যে ১৫২ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে এখনও পর্যন্ত সে দেশে করোনার কারণে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩১ মার্চ

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে