Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-৩০-২০২০

করোনা থেকে বাঁচতে ইরানে মিথানল পান করে ৩০০ জনের মৃত্যু

করোনা থেকে বাঁচতে ইরানে মিথানল পান করে ৩০০ জনের মৃত্যু

তেহরান, ৩০ মার্চ - করোনাভাইরাস থেকে মুক্তির আশায় মিথানল পান করে ইরানে তিনশ মানুষ মারা গেছেন। আর এ ঘটনায় আরও আহত হয়েছেন এক হাজার মানুষ।

দেশটিতে কঠোর ইসলামি শরিয়া আইন জারি থাকায় মদপান ও ব্যবসা নিষিদ্ধ। কিন্তু তারপরেও চোরাপথে অ্যালকোহল কিনেন তারা। কিন্তু চোরাকারবারীরা অ্যালকোহেলের জায়গায় শরীরের পক্ষে ক্ষতিকর মিথানল দিলে না বুঝেই তা পান করায় এই মর্মান্তিক পরিণতি হয়। ডেইলি মেইল ও ডেইলি মিরর এ খবর প্রকাশ করেছে। 

ইরানে করোনার সংক্রমণের শুরু থেকেই লোকজনের মধ্যে অ্যালকোহল কেনার ঝোঁক বাড়ে। কারণ, সোশ্যাল মিডিয়ায় ছড়াতে থাকে অ্যালকোহল করোনার সংক্রমণকে দূরে রাখতে পারে।

যদিও খবরটি সম্পূর্ণ মিথ্যা। বিশেষজ্ঞরা অ্যালকোহল মিশ্রিত হ্যান্ড স্যানিটাইজারে বারবার হাত ধোওয়ার কথা বলছেন। কিন্তু কেউই দাবি করেননি মদ্যপানে করোনার সংক্রমণ প্রতিহত করা যায়।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভুয়া বার্তার জেরে লোকজনের মধ্যে অ্যালকোহল খাওয়ার প্রবণতা বাড়ে। আর তার জেরেই এই ভয়ানক ঘটনা ঘটে।

ইরানে এরইমধ্যে করোনায় প্রায় আড়াই হাজার মানুষ মারা গেছে। মিথানলের বিষক্রিয়া নিয়ে কাজ করা অসলোর ক্লিনিক্যাল টক্সিকোলজিস্ট ডক্টর কনুত এরিক হোভডা মনে করেন, ইরানে করোনাভাইরাস আরও ভয়ংকর হয়ে উঠতে পারে।


ইরানের ৮ কোটি মানুষ করোনার ঝুঁকিতে রয়েছেন। গোটা বিশ্বের সঙ্গে ইরানেও জোর থাবা বসিয়েছে এই ভাইরাস।

সুত্র : আরটিভি অনলাইন
এন এ/ ৩০ মার্চ

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে