Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৯ মে, ২০২০ , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৯-২০২০

করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি আইজিপির

করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি আইজিপির

ঢাকা, ২৯ মার্চ- করোনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, পুলিশের সাইবার ইউনিট এ ব্যাপারে সার্বক্ষণিক কাজ করছে। ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা নিয়ে কেউ গুজব ও মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আইজিপি রবিবার পুলিশ সদর দপ্তরে একটি বেসরকারী চাইনিজ সংগঠনের দেওয়া করোনা প্রতিরোধে পিপিই সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন।

এ সময় চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত পিপিই সামগ্রী আইজিপির কাছে হস্তান্তর করেন। চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশের পক্ষ থেকে করোনা প্রতিরোধে পুলিশের জন্যে এক লাখ মাস্ক, পিপিই ৫ হাজার, টেস্টিং কিটস ৫ হাজার, এলকোহল ১শ’ লিটার এবং ৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার আইজিপির কাছে হস্তান্তর করা হয়।

চাইনিজ ওভারসিস আসোসিয়েশন বাংলাদেশ প্রেসিডেন্ট ঝুয়াং লাইফ্যাং মহাসচিব ডিং টিয়ানসহ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

জাতির এ ক্রান্তিলগ্নে জনগণকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, জরুরী প্রয়োজনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যেকোনো ব্যক্তি রাস্তায় চলাফেরা করতে পারবেন।

এ সময় মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে আরো মানবিক আচরণ ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশের প্রতি নির্দেশ প্রদান করেন আইজিপি।

তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা নিয়ে অনেকে পুলিশের সমালোচনা করছেন, তারপরও পুলিশ মানুষের জান মালের নিরাপত্তার পাশাপাশি করোনা প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে মাঠে কাজ করছেন।

তিনি বলেন, পুলিশ করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকে আজ পর্যন্ত লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে দেশব্যাপী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।

তিনি করোনা প্রতিরোধে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করা জন্য আহ্বান জানান।

তিনি বলেন, আমরা জঙ্গি দমন ও মাদক দ্রব্য প্রতিরোধে অনেকটা সফল হয়েছি। করোনা প্রতিরোধেও সফল হব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আর/০৮:১৪/২৯ মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে