Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৭ জুন, ২০২০ , ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০২০

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৪১০ মৃত্যু, আক্রান্ত প্রায় ১৯ হাজার

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৪১০ মৃত্যু, আক্রান্ত প্রায় ১৯ হাজার

ওয়াশিংটন, ২৯ মার্চ - যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় অন্তত ৪১০ জন করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। এ নিয়ে বিশ্বে করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্ত হওয়া দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাাঁড়াল ১ হাজার ৭০৯ জনে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এই হিসাব দিয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। যুক্তরাষ্ট্রে এখন ‘করোনা পজেটিভ’ রোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ৮৬০। গোটা বিশ্বে যা সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৪৮ জন।

সম্প্রতি আক্রান্তের দিক দিয়ে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে যায় যুক্তরাষ্ট্র। গতকাল সেই সংখ্যা লাখ ছাড়ায়। বিশেষজ্ঞরা ইউরোপের পর প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন কেন্দ্র হিসেবে যুক্তরাষ্ট্রের কথা বলছে। দেশটিতে প্রতিনিয়ত আক্রান্ত ও মৃত্যুও আশঙ্কাজনক হারেই বাড়ছে।

যুক্তরাষ্ট্রের সব অর্থাৎ ৫০টি অঙ্গরাজ্যেই করোনাভাইরাস তার সংক্রমণ ছড়িয়েছে। তবে সবচেয়ে বেশে আক্রান্ত সবচেয়ে জনবহুল নিউইয়র্ক এবং নিউ জার্সি। এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যের অবস্থাও বেশ নাজুক। কেন্দ্রীয় সরকারের কাছে আরও সাহায্য চাচ্ছে রাজ্য সরকারগুলো।

গত ২৪ ঘণ্টায় শুধু নিউইয়র্কেই করোনায় আক্রান্ত ১৪৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওয়াশিংটনে ১৭৫ এবং লুসিয়ানায় মারা গেছেন ১১৯ জন।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ কেন্দ্রের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জন ব্রুকস সতর্ক করে বলেছেন, ‘এই মহামারিটির দ্রুত বিস্তারের ধাপে রয়েছে আমেরিকানরা। দেশের প্রত্যেকটি মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কোনো ভৌগলিক মানচিত্রের কোনো অংশ এর বিস্তার থেকে বাদ পড়বে না।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মার্চ

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে