Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০২০

মৃত্যুর মিছিল ফ্রান্সেও, একদিনে ৩১৯ প্রাণহানি

মৃত্যুর মিছিল ফ্রান্সেও, একদিনে ৩১৯ প্রাণহানি

প্যারিস, ২৯ মার্চ - ইতালি আর স্পেন নয়, মৃত্যুর মিছিল শুরু হয়েছে ইউরোপের আরেক ‘উন্নত’ দেশ ফ্রান্সেও। গত ২৪ ঘন্টায় দেশটিতে আরও ৩১৯ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল ২ হাজার ৩১৪ জনে। খবর আলজাজিরা।

শনিবার ফ্রান্সের স্বাস্থ্য কর্তৃপক্ষ নতুন করে ৩১৯ জনের মৃত্যুর খবর দিয়েছে; যা গতদিনের চেয়ে ১৬ শতাংশ বেশি। করোনায় বিপর‌্যস্ত দেশটি আক্রান্তদের সেবা দিতে দেশজুড়ে নিবিড় পরিচর‌্যা কেন্দের (আইসিইউ) বাড়ানোর ঘোষণা দিয়েছে।

তবে এটা প্রকৃত মৃত্যুর সংখ্যার প্রতিনিধিত্ব করে না। কারণ হাসপাতালে চিকিৎসাধীন যারা মারা যাচ্ছেন, তাদেরকেই এই তালিকায় অন্তর্ভূক্ত করা হচ্ছে। তবে কর্তৃপক্ষ বলছে, আগামী সপ্তাহ থেকে তারা এই তথ্য তালিকায় বাড়ি কিংবা বিভিন্ন আবাসন কেন্দ্রে মৃত্যুর সংখ্যাও নথিভূক্ত করবে।

স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া হিসাব অনুযায়ী, ফ্রান্সে নতুন করে ৪ হাজার ৬১১ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে। গতকাল মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৬৪ থাকলেও আজ তা বেড়ে হয়েছে ৩৭ হাজার ৫৭৫।

করোনা মোকাবিলায় সরকারের কৌশল সংক্রান্ত রুপরেখা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরানকে নিয়ে প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ্পে সংবাদ সম্মেলনে বলেন, ‌‌‌‌‌‘আমি খোলাসা করে কিছু বিষয় বলতে চাই। এই লড়াইয়ের সবেমাত্র শুরু। এপ্রিলের প্রথম ১৫ দিন আরও কঠিন হবে। পরের ১৫ দিনে তা কমতে শুরু করবে।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে