Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০২০

করোনা আতঙ্কের মাঝে সুখবর পেল পাকিস্তানি ক্রিকেটাররা

করোনা আতঙ্কের মাঝে সুখবর পেল পাকিস্তানি ক্রিকেটাররা

ইসলামাবাদ, ২৯ মার্চ - সারা বিশ্বে বিরাজ করছে করোনাভাইরাস আতঙ্ক। যে কারণে বন্ধ রয়েছে সবধরনের খেলাধুলা। আবার কবে শুরু হবে খেলাধুলার আসরগুলো, তা নিশ্চিত করে বলতে পারে না কেউই। সবকিছুতেই রয়েছে একধরনের অনিশ্চয়তা।

তবে এর মাঝেই পাকিস্তানের ক্রিকেটারদের জন্য সুখবর দিল দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন পলিসি অনুযায়ী পিসিবি কেন্দ্রীয় এবং ঘরোয়া চুক্তিতে থাকা ক্রিকেটাররা এখন থেকে বছরে চারটি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলতে পারবেন।

আগেই জানা গিয়েছিল, পিসিবির নতুন পলিসিতে টি-টোয়েন্টি লিগ খেলার স্বাধীনতা বাড়বে পাকিস্তানি ক্রিকেটারদের। সেটি এবার নিশ্চিত করা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। যার ফলে পাকিস্তান সুপার লিগসহ (পিএসএল) বছরে মোট ৪টি লিগ খেলার সুযোগ পাবেন ক্রিকেটাররা।

এর আগে ২০১৮ সালে করা পলিসি অনুযায়ী বেশি লিগ খেলার সুযোগ ছিলো না পাকিস্তানি ক্রিকেটারদের। ফলে অর্থনৈতিক দিক থেকে বেশ ঝামেলায়ই পড়তে হতো। কারণ নিষেধাজ্ঞার কারণে আগে থেকেই আইপিএল খেলার সুযোগ নেই পাকিস্তানিদের।

তার ওপর আবার অনুমতি নেই বেশি লিগ খেলার। এছাড়া বোর্ডের পক্ষ থেকেও যে খুব বেশি বেতন দেয়া হয় পাকিস্তানি ক্রিকেটারদের, এমনটাও নয়। ফলে সার্বিক দিক বিবেচনা করেই বেশি লিগ খেলার অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এ বিষয়ে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আমি মনে করি এনওসির (নো অবজেকশন সার্টিফিকেট) এই পলিসিটাই অধিক কার্যকর হবে। যা একাধারে সহজ, ভারসাম্যপূর্ণ এবং যথাযথ। এই পলিসিতে সম্ভাব্য সকল পরিস্থিতি বিবেচনায় রাখা হয়েছে। এক্ষেত্রে আমরা খেলোয়াড়দের ওয়ার্কলোড এবং আন্তর্জাতিক ও ঘরোয়া সূচির কথা মাথায় রেখেছি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে