Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

করোনা কি ক্যারিয়ারটাই শেষ করে দেবে অ্যান্ডারসনের?

করোনা কি ক্যারিয়ারটাই শেষ করে দেবে অ্যান্ডারসনের?

লন্ডন, ২৮ মার্চ - বয়স ৩৭। একজন পেসারের জন্য এই বয়সেও সেরা ছন্দে থেকে খেলা চালিয়ে যাওয়া কঠিন। তবে জেমস অ্যান্ডারসন এই কঠিন কাজটিই সহজভাবে করে যাচ্ছিলেন, বয়সটাকে বুড়ো আঙুল দেখিয়ে।

তবে এমনিতেই ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে, এমন সময় আবার খেলার বিরতি। করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়েই খেলাধুলা বন্ধ। তরুণদের জন্য হয়তো এই বিরতির পর ফিরে আসা কঠিন হবে না, অ্যান্ডারসনের মতো বয়সীদের জন্য তো বেশ চ্যালেঞ্জিংই হবে।

টেস্ট ইতিহাসে কোনো পেসার হিসেবে সবচেয়ে বেশি উইকেটের মালিক এই অ্যান্ডারসন। ৫৮৪ উইকেট নিয়েছেন, ইতিহাসের প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেটের মাইলফলক ছোঁয়ারও হাতছানি ছিল। ইংলিশ এই পেসারের কি আর সেই সুযোগ মিলবে?

করোনার প্রকোপে আগামী মে মাস পর্যন্ত ইংল্যান্ডে কোনো ধরনের ক্রিকেট হবে না। ভাইরাসের প্রাদুর্ভাব না কমলে এই বিরতিটা আরও বাড়তে পারে। অ্যান্ডারসনের কি তবে শেষ ভাবার সময় এসে গেছে?

বর্ষীয়ান এ পেসার এমন ভাবতে নারাজ। ফিট থাকার জন্য ব্যক্তিগত উদ্যোগেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ‘আবারও ক্রিকেট খেলতে পারব না আসলে এমনটা ভাবি না। আমার মনে হচ্ছে, আমরা আবারও খেলব, আমিও খেলতে পারব।’

অ্যান্ডারসন যোগ করেন, ‘আমি এখনও খেলার জন্য ক্ষুধার্থ। আমি এখনও ইংল্যান্ডের হয়ে খেলার আকাঙ্খা রাখি। তাই আমি মনে করি, যে কাজটা আমি দীর্ঘদিন ধরে করে আসছি। আমি খেলাটাকে পেশা হিসেবে নিয়েছি মানে হলো যখনই এটা করার আবারও সুযোগ পাব, আমি সেটা লুফে নেব এবং প্রতিটি মুহূর্ত উপভোগ করব।’

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা পরিস্থিতি মোটেই ভালো নয়। প্রতি ১৩ মিনিটে একজন মারা যাচ্ছেন। এখন পর্যন্ত প্রাণ গেছে ৫৭৮ জনের। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ১১ হাজার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে