Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

হাসপাতাল-ক্লিনিকের জন্য পিপিই বানাচ্ছে ইউনূসের গ্রামীণ ফ্যাশন

হাসপাতাল-ক্লিনিকের জন্য পিপিই বানাচ্ছে ইউনূসের গ্রামীণ ফ্যাশন

ঢাকা, ২৮ মার্চ - দেশে করোনাভাইরাস মোকাবিলায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও মেডিকেল কর্মীদের জন্য পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বানাচ্ছে গ্রামীণ ফেব্রিকস অ্যান্ড ফ্যাশনস লিমিটেড। ইতোমধ্যেই দেশজুড়ে গ্রামীণ আইকেয়ার হসপিটাল ও গ্রামীণ কল্যাণ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় সংখ্যক পিপিই পাঠিয়ে দেয়া হয়েছে।

কার্যক্রমের প্রথমধাপ হিসেবে স্বল্প পরিসরে এসব পিপিই বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন গ্রামীণ ফ্যাশনের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস।

শুক্রবার মধ্যরাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে ড. ইউনূস জানান, ঢাকার বাজারে পর্যাপ্ত সরবরাহ না থাকায় আপাতত সীমিত আকারে পিপিই উৎপাদন চলছে। বৃহদাকারে উৎপাদন শুরুর জন্য চীন থেকে বিমানযোগে উন্নতমানের কাঁচামাল আমদানির চেষ্টা চলছে।

শান্তিতে নোবেলজয়ী এ অর্থনীতিবিদ বলেন, করোনা সংক্রমণের কারণে মেডিকেল কর্মীদের জরুরি ভিত্তিতে পিপিই প্রয়োজন। গ্রামীণ ফ্যাশনস বড় পরিসরে উৎপাদন শুরু করলে সেগুলো সারাদেশের হাসপাতাল-ক্লিনিকগুলোতে সরবরাহ করা হবে। সেক্ষেত্রে পিপিই পেতে গ্রামীণ ফ্যাশনস কর্তৃপক্ষকে নিজেদের চাহিদার কথা জানানোর আহ্বান জানিয়েছেন ড. ইউনূস।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে