Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

চাল-ডাল পাবেন রাজশাহী নগরীর ২০ হাজার পরিবার

চাল-ডাল পাবেন রাজশাহী নগরীর ২০ হাজার পরিবার

রাজশাহী, ২৮ মার্চ- করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে আর্থিক সংকটে পড়া রাজশাহী নগরীর নিম্নআয়ের ২০ হাজার পরিবারকে চাল ও ডাল দেবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। শুক্রবার (২৭ মার্চ) রাতে নগর ভবনের সিটি হলরুমে করোনা ভাইরাস বিস্তার রোধে জরুরি সভায় এ তথ্য জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাসিক এর আওতায়, শনিবার থেকে সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে তালিকা করে এই সহায়তা প্রদান করা হবে। প্রত্যেক পরিবার ১০ কেজি করে চাল এবং আধা কেজি করে ডাল পাবেন।

সভায় মেয়র লিটন বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে সিটি করপোরেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সঙ্কটময় পরিস্থিতিতে আমরা সব সময় নগরবাসীর পাশে আছি এবং থাকবো। সেই লক্ষ্যে আর্থিক সঙ্কটে থাকা নিম্নআয়ের মানুষের মাঝে শনিবার থেকে চাল ও ডাল বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে সিটি করপোরেশন ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালীন খাদ্য সরবরাহ, ২০ হাজার মাস্ক বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, তিন'শ স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদান, সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং ও ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার ও নগরীর রাস্তা জীবাণুমুক্তকরণ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

মেয়র আরও জানান, রাজশাহীতে চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গ্লাবস সরবরাহের প্রক্রিয়া চলমান রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এসব কার্যক্রম অব্যাহত রাখা হবে।

খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে জরুরি সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন রাসিকের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন প্রমুখ। সভায় নিরাপদ দূরত্ব বজায় রেখে অংশ নেন কাউন্সিলরবৃন্দ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম প্রমুখ।

সূত্র : বার্তা২৪
এম এন  / ২৮ মার্চ

রাজশাহী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে