Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

ভারতে করোনা সংক্রমণের সিংহভাগ এসেছে দুবাই ফেরতদের হাত ধরে 

ভারতে করোনা সংক্রমণের সিংহভাগ এসেছে দুবাই ফেরতদের হাত ধরে 

নয়াদিল্লী, ২৭ মার্চ - বিলেত ফেরতদের হাত ধরেই করোনা সংক্রমণ ছড়িয়েছে ভারতে। তারমধ্যে সবচেয়ে বেশি সংক্রামিত করেছে দুবাই ফেরতরা। ভারতে এখন করোনা সংক্রামিত ৭২৪ জন। তারমধ্যে ১০০ জনই দুবাই ফেরত বলে জানা গিয়েছে। দুবাইয়ে প্রচুর পরিমান ভারতীয় বাস করে। বিশেষ করে শ্রমিকরা কাজে যায়। এছাড়াও একাধিক পেশার সঙ্গে যুক্তরা যান দুবাইয়ে। তাঁর করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তেই তাঁরা বাড়ি ফিরতে শুরু করেন। তাতেই সংক্রমণ আরও মারাত্মক আকার নিয়েছে।

ব্রিটেন, সৌদি আরব, ইতালি এবং আমেরিকা ফেরতদের হাত ধরেও ভারতে করোনা ভাইরাস ঢুকেছে। তবে তার সংখ্যা অপেক্ষাকৃত কম। তাই দুবাই ফেরতদের আগে কোয়ারেন্টাইনে রাখা জরুরি ছিল বলে জানাচ্ছেন গবেষকরা। চিকিৎসকরা জানাচ্ছেন দুবাই ফেরতদের মধ্যে করোনা সংক্রমণের শিকার হয়েছেন বেশি পুরুষরা। ৬৫ শতাংশ পুরুষ যাঁরা দুবাই থেকে এসেছেন তাঁরা সংক্রামিত হয়েছে। সেতুলনায় দুবাই ফেরত মহিলারা কম সংক্রামিত হয়েছে। ৩৫ শতাংশ দুবাই ফেরত মহিলা সংক্রামিত হয়েছেন।

এদিকে যতসংখ্যক ভারতীয় গত কয়েক সপ্তাহে বিদেশ থেকে ফিরেছেন তাঁদের সংখ্যার সঙ্গে কোয়ারেন্টাইনে পাঠানোর সংখ্যা মিলছে না। এই নিয়ে সব রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সচিব। পরিস্থিতি মোকাবিলায় অবিলম্বে বিলেত ফেরততে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্র- ওয়ান ইন্ডিয়া
এন এ/ ২৭ মার্চ

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে