Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০২০

শি জিনপিংকে ফোন করবেন ট্রাম্প

শি জিনপিংকে ফোন করবেন ট্রাম্প

ওয়াশিংটন, ২৭ মার্চ - মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনে কথা বলবেন। বিশ্বব্যাপী করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে করোনার কারণে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে সে বিষয়ে আলোচনা করবেন তারা।

বর্তমানে চীনকে ছাড়িয়ে করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৬১২ এবং মারা গেছে ১ হাজার ৩০১ জন। অপরদিকে চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৩৪০ এবং ৩ হাজার ২৯২ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টায় এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন যে, তিনি শি জিনপিংকে ফোন করবেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই চীনে পাল্লা দিয়ে বাড়তে থাকে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু গত কয়েকদিনে চীনের অবস্থার পরিবর্তন হয়েছে।

সেখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছে। অপরদিকে অন্যান্য দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটি করোনার কারণে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৫৮৯ এবং মারা গেছে ৮ হাজার ২১৫ জন।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, করোনার কারণে বিশ্বব্যাপী যে মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে সে বিষয়ে তিনি শি জিনপিংয়ের সঙ্গে আলোচনা করবেন। ট্রাম্প জোর দিয়ে বলেছেন, জিনপিংয়ের সঙ্গে তার সম্পর্ক খুব ভালো।

তবে সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র এবং চীন একে অন্যকে করোনার প্রকোপ ছড়ানোর পেছনে দায়ী করে আসছে। শুধু তাই নয় কোভিড-১৯ কে বার বার চীনা ভাইরাস বলায় বেশ সমালোচিতও হয়েছেন ট্রাম্প।

বিশ্বের অন্যতম বৃহৎ অর্থনীতির দেশ দু'টির শীর্ষ নেতারা নতুন বাণিজ্যিক চুক্তি নিয়ে আলোচনা করতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে