Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

করোনায় আক্রান্তের সংখ্যায় চীন ও ইতালিকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্র

করোনায় আক্রান্তের সংখ্যায় চীন ও ইতালিকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন, ২৭ মার্চ- ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। চীনে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিয়ে যুক্তরাষ্ট্রে এখন সবার উপরে। দেশটিতে হু ‍হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের দিক থেকে করোনাভাইরাসের উপত্তিস্থল চীনকেও ছাড়িয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৪০৪ জন। খবর বিবিসি।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডও মিটারের ওয়েবসাইটের তথ্য বলছে, একদিনে ১৩ হাজার ৬৫৩ জন নতুন করে এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৬ জন। এখন পর্যন্ত এক হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। 

চীনে মোট ৮১ হাজার ২২৫ জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩২৮৭ জনের। ইতালিতে মৃতের সংখ্যা ৮ হাজার ২১৫। আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৫৩৯ জন।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে হোয়াইট হাউসের ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আমাদের দ্রুত কাজে ফিরে যেতে হবে, আমাদের সবার সামাজিক দূরত্ব মেনে চলা উচিত। দেশ এখনও অতটা এফেক্টেড হয়নি  এবং আমি মনে করি, দ্রুত এ অবস্থা থেকে বের হতে পারব’।

এ সময় করোনাভাইরাস মোকাবিলা ও অর্থনীতি পুনরুদ্ধারের জন্য ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বিল পাস করায় সিনেটকে ধন্যবাদ জানান ট্রাম্প।

করোনাভাইরাস ১৭৫টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৫ হাজার ৫৪ জন। মারা গেছেন ২৩ হাজার ৬৮৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ২৩ হাজার ৩২৯ জন।

সূত্র : বার্তা২৪
এম এন  / ২৭ মার্চ

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে