Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

করোনা যুদ্ধে বিশিষ্ট চিকিৎসকদের নিয়ে উপদেষ্টা কমিটি গঠন করল রাজ্য

করোনা যুদ্ধে বিশিষ্ট চিকিৎসকদের নিয়ে উপদেষ্টা কমিটি গঠন করল রাজ্য

কলকাতা, ২৭ মার্চ - করোনা ভাইরাসের মোকাবিলায় রাজ্য সরকার বিশিষ্ট চিকিৎসকদের নিয়ে একটি কমিটি তৈরি করেছে। বিভিন্ন ক্ষেত্রে ১২ জন বিশিষ্ট চিকিৎসককে নিয়ে গঠিত ওই কমিটি করোনা ভাইরাসের চিকিৎসা রোগ নির্ণয় পরিকাঠামো সহ বিভিন্ন বিষয়ে পরিকল্পনা তৈরি করবে।

সূত্রের খবর, কমিটিতে রয়েছেন ডা. সুকুমার মুখোপাধ্যায়, ডা. অভিজিৎ চৌধুরি, ডা. আশুতোষ ঘোষ, ডা. মামেন চান্ডি, ডা. সুবীর দত্ত, ডা. বিভূতি সাহা, ডা. ধীমান গঙ্গোপাধ্যায়, ডা. বিভূকল্যাণী দাস, ডা. সৌমিত্র ঘোষ, ডা. প্লাবন মুখোপাধ্যায়, ডা. দেবাশিস ভট্টাচার্য, ডা. অজয় চক্রবর্তী। এই কমিটি স্বাস্থ্যদপ্তরকে একগুচ্ছ বিষয়ে উপদেশ দেবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এরমধ্যে রয়েছে আইসোলেশন ও কোয়ারেন্টাইনের রূপরেখা, করোনা পরীক্ষা ও পরীক্ষাগারের সংখ্যা বাড়ানোর রূপরেখা, পরিস্থিতির অবনতি হলে প্রয়োজনীয় পরিকাঠামো, চিকিৎসা প্রোটোকল, স্বাস্থ্যকর্মীদের রোগীদের থেকে যাতে সংক্রমণ না ঘটে তা সুনিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ।

ইতিমধ্যেই রাজ্যে করোনা চিকিৎসার জন্য পৃথক দুটি হাসপাতালকে উৎসর্গ নিয়োগ করেছে রাজ্য সরকার। সেগুলিতে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করা হচ্ছে। রাজ্যে ইতিমধ্যেই ৯ জন করোনা আক্রান্ত ধরা পড়েছে। একজনের মৃত্যু হয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্য সরকারের এই পদক্ষেপের সুফল মিলবে বলেই মনে করা হচ্ছে।

সুত্র : মহানগর ২৪‌x৭
এন এ/ ২৭ মার্চ

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে