Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৪-২০২০

বিকেল ৫টায় সবাইকে একযোগে দোয়ার আহ্বান মুশফিকের

বিকেল ৫টায় সবাইকে একযোগে দোয়ার আহ্বান মুশফিকের

ঢাকা, ২৫ মার্চ - প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা। এরই মধ্যে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ জন আর মৃত্যুবরণ করেছেন ৪ জন। এছাড়া ইউরোপ- বিশেষ করে স্পেন ও ইতালিতে মৃতের সংখ্যা বাড়ছে অস্বাভাবিক হারে।

এমতাবস্থায় করোনার বিপক্ষে লড়াই করার জন্য নিজ নিজ স্থান থেকে সচেতন থাকার পাশাপাশি, মহান সৃষ্টিকর্তার সাহায্য চেয়ে দোয়াপ্রার্থনার কথা বেশ কয়েকবার বলেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুশফিকুর রহীম, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজারা।

সে ধারাবাহিকতায় এবার সারাদেশের মানুষকে একযোগে প্রার্থনা করার জন্য অনুরোধ করলেন জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। শুধু সারাদেশ নয়, সারাবিশ্বের মানুষই এসময়ে নামাজের পর দোয়া করবে বলে জানান মুশফিক।

তাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অনুসারীদেরকেও এ সময়ে দোয়াপ্রার্থনার অনুরোধ জানিয়েছেন মুশফিক। এ সময়ের প্রার্থনার জন্য তিনটি দোয়াও উল্লেখ করে দিয়েছেন তিনি।

নিজের ছেলে শাহরুজ রহীম মায়ানের সঙ্গে নামাজরত একটি ছবি সম্বলিত পোস্টে মুশফিক লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। (বুধবার) বাংলাদেশ সময় ঠিক বিকেল ৫টায় কোভিড-১৯ ভাইরাস থেকে সকলকে নিরাপদ রাখার জন্য সারাবিশ্বের সকল মুসলিমরা নামাজের পর দোয়া পড়বে।

পাকিস্তানে বিকেল ৪টায়, আরব আমিরাত, বাকু এবং ওমানে দুপুর ৩টায়, সৌদি এবং কাতারে দুপুর ২টা, কানাডায় সকাল ৭টায়, অস্ট্রেলিয়ার সিডনিতে রাত ১০টায় এবং বিশ্বের অন্যান্য জায়গায় এ সময় অনুযায়ী।

এর জন্য নির্দিষ্ট কোনো স্থান নেই। আপনি যেখানেই থাকুন, দয়া করে নিম্নোক্ত দোয়াগুলো পড়ুন। কারণ সারাবিশ্বের সকল মুসলিমরা পড়বে।

একশবার হাসবুনআল্লাহু ওয়ানাইমাল ওয়াকিল একশবার লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুন্তু মিনাজ্জালেমিন এবং একশবার যেকোনো দুরুদ শরীফ।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৫ মার্চ

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে