Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-৩০-২০১৩

এরশাদ-মেননেরই থাকলো ঢাকা-১৭ ও ৮!


	এরশাদ-মেননেরই থাকলো ঢাকা-১৭ ও ৮!
ঢাকা, ৩০ নভেম্বর- আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনের চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেছে আওয়ামী লীগ। তবে ঢাকা-১৭ ও ৮ আসন বরাদ্দ রাখা হয়েছে মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের জন্য। এমনটাই জানা গেছে আওয়ামী লীগ সূত্রে।
 
তবে জাতীয় পার্টি ঘোষণা দিয়েই কিছুদিন আগে মহাজোট ছেড়েছে। ইতোমধ্যে তারা ২৯৯ আসনে প্রার্থীও ঘোষণা করা হয়েছে। যেখানে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ লালমনিরহাট-১, রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে প্রার্থী হচ্ছেন।
 
গত ২০০৮ সালের নির্বাচনেও মহাজোটের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে ছেড়ে দেয়া হয়েছিল ঢাকা-৮ আসন। এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকেও ছেড়ে দেয়া হয়েছিল ঢাকা-১৭ আসন।
 
তারই ভিত্তিতে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের অন্যতম শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে ছেড়ে দেয়া হয়। আওয়ামী লীগের পক্ষ থেকে ঢাকা-৮ ও ১৭ আসন থেকে কাউকে মনোনয়ন দেয়া হয়নি।  
 
ঢাকার আসনগুলোতে আওয়ামী লীগের পক্ষ থেকে যাদের মনোনয়ন দেয়া হয়েছে তারা হলেন- ঢাকা-১ আব্দুল মান্নান খান, ঢাকা-২ মো. কামরুল ইসলাম, ঢাকা-৩ নসরুল হামিদ, ঢাকা-৪, সানজিদা খানম, ঢাকা-৫ হাবিবুর রহমান মোল্লা, ঢাকা-৬ মিজানুর রহমান খান, ঢাকা-৭ মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা-৯ সাবের হোসেন চৌধুরী, ঢাকা-১০ শেখ ফজলে নুর তাপস, ঢাকা-১১এ. কেএম রহমতুল্লাহ, ঢাকা-১২  আসাদুজ্জামান খাঁন কামাল, ঢাকা-১৩ জাহাঙ্গীর কবির নানক, ঢাকা-১৪ মো. আসলামুল হক, ঢাকা-১৫ কামাল আহমেদ মজুমদার, ঢাকা-১৬ মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা-১৮ বেগম সাহারা খাতুন, ঢাকা-১৯ ডা. এনামুর রহমান, ঢাকা-২০ বেনজীর আহমদ।
 
উল্লেখ্য, গত ২৫ নভেম্বর নির্বাচন কমিশন আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। এ নির্বাচন ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তারই ভিত্তিতে আওয়ামী লীগ চূড়ান্ত মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করেছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে