Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৭ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৩-২০২০

রাজকন্যা বাসমাহকে অপহরণ করেছেন সৌদি যুবরাজ!

রাজকন্যা বাসমাহকে অপহরণ করেছেন সৌদি যুবরাজ!

রিয়াদ, ২৪ মার্চ- সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান তার চাচাতো বোন প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ বিন আব্দুল আজিজকে অপহরণ করেছেন বলে খবর পাওয়া গেছে। এক বছরেরও বেশি সময় আগে রাজপরিবারে নিজের সমালোচকদের বিরুদ্ধে বিন সালমান যে ধরপাকড় অভিযান শুরু করেছিলেন তখন থেকে বাসমাহ নিখোঁজ ছিলেন।

স্পেন থেকে প্রকাশিত ‘এবিসি’ পত্রিকার বরাত দিয়ে ‘মিডল ইস্ট মিরর’ জানিয়েছে, রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত নারীবাদী আন্দোলনকারী বাসমাহকে গত বছরের ফেব্রুয়ারি মাসে অপহরণ করার পর থেকে তিনি সৌদি আরবের আল-হায়ার কারাগারে বন্দি রয়েছেন।

পত্রিকাটি সিসিটিভি ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে যা দৃশ্যত জেদ্দায় বাসমাহ’র প্রাসাদের একটি লিফটের বাইরে বসানো ছিল। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, আটজন পুরুষের একটি দল বাসমাহ’র প্রাসাদে হানা দিয়েছে এবং তারা সিসিটিভি ক্যামেরার অস্তিত্ব টের পেয়ে এসব ক্যামেরা ঢেকে ফেলার বা অকার্যকর করে ফেলার চেষ্টা করছে।

পত্রিকাটি জানিয়েছে, গত বছরের ফেব্রুয়ারি থেকে বাসমাহকে আল-হায়ার কারাগারের ১০৮ নম্বর সেলে আটক রাখা হয়েছে। পরিবারের সদস্যরা সপ্তাহে একবার তার সঙ্গে দেখা করতে পারেন।তবে তাকে কবে মুক্তি দেয়া হতে পারে পরিবারের সদস্যরা তা জানেন না।

৫৬ বছর বয়সি প্রিন্সেস বাসমাহ তার মেয়েকে নিয়ে দেশ থেকে পালিয়ে যেতে পারেন বলে  সন্দেহ হওয়ার কারণে যুবরাজ সালমান তাকে অপহরণ করেন। তিনি চিকিৎসার উদ্দেশে সুইজারল্যান্ড যাওয়ার চেষ্টা করছিলেন বলে ওই প্রতিবেদনে বলা হয়।

আর/০৮:১৪/২৪ মার্চ

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে