Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২৮-২০১৩

নির্বাচনের টিকিট পেলেন নূর-মমতাজ-দুর্জয়-জয়


	নির্বাচনের টিকিট পেলেন নূর-মমতাজ-দুর্জয়-জয়
ঢাকা, ২৯ নভেম্বর- দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে শুক্রবার বিকেলে। এতে প্রথমবারের মতো সরাসরি নির্বাচনের সুযোগ পেয়েছেন সঙ্গীতশিল্পী মমতাজ। আর বাদ পড়েছেন চিত্রনায়িকা ও নবম সংসদের সংসদ সদস্য কবরী।
 
টানা তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নুর। ঢাকা-৬ থেকে নির্বাচনের টিকিট পেয়েছেন চলচ্চিত্র পরিচালক-প্রযোজক ও বর্তমান সংসদ সদস্য মিজানুর রহমান খান দিপু।
 
এছাড়া দেশের দুই তারকা খেলোয়ার, ক্রিকেটার নাইমুর রহমন দুর্জয় ও ফুটবলার আরিফ খান জয় প্রথমবারের মতো পেয়েছেন নির্বাচনের টিকিট।
 
শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলটির পক্ষ থেকে আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন। মানিকগঞ্জ-২ থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন সঙ্গীত শিল্পী মমতাজ। তিনি নবম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য। প্রথমবারের মতো তিনি সরাসরি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
 
তবে মমতাজের মনোনয়ন ভাগ্য খুললেও বঞ্চিত হয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী কবরী। নবম সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ থেকে প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে সরাসরি সংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। কিন্তু এমপি থাকাকালীন গত কয়েকবছরে কবরী বিভিন্ন ইস্যুতে বেশ আলোচিত হন। প্রকাশ্য বিরোধ সৃষ্টি হয় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী শামীম ওসমানের সঙ্গে।
 
আসন্ন নির্বাচনে কবরীর আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কবরীর প্রতিদ্বন্দ্বী শামীম ওসমানই।
 
এছাড়া নীলফামারী-২  আসন থেকে নির্বাচন করবেন আসাদুজ্জামান নূর। দিনাজপুর ৬-থেকে মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী সালমার স্বামী শিবলী সাদিক।
 
অপরদিকে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় লড়বেন মানিকগঞ্জ-১ আসন থেকে। আর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয় মনোনয়ন পেয়েছেন নেত্রকোণা-২ আসন থেকে। 
 
মাঠের এই দুই ক্রীড়াবিদ ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুই ক্রীড়া সংগঠকও। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও আইসিসি’র সহ-সভাপতি লোটাস কামাল মনোনয়ন পেয়েছেন যথাক্রমে কিশোরগঞ্জ-৬ ও কুমিল্লা ১০ থেকে। তারা দুজনই নবম জাতীয় সংসদের সংসদ সদস্য।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে