Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩০ মার্চ, ২০২০ , ১৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৩-২০২০

লকডাউনের আগে রাজ্যবাসীকে সুরক্ষিত বিশেষ বার্তা মুখ্যমন্ত্রীর

লকডাউনের আগে রাজ্যবাসীকে সুরক্ষিত বিশেষ বার্তা মুখ্যমন্ত্রীর

কলকাতা, ২৩ মার্চ - বিকেল পাঁচটা থেকে শুরু হচ্ছে লকডাউন। তার আগে ফের রাজ্যবাসীকে নিজেদের সুরক্ষিত রাখার আবেদন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে সর্বদল বৈঠক শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর উদ্দেশ্যে বললেন, “আতঙ্কিত হবেন না। আতঙ্ক ছড়াবেন না। সবাই বাড়িতে থাকুন। সতর্ক থাকুন। সবাই সুস্থ থাকুন। খুব দরকার না হলে বাড়ির বাইরে বেরবেন না। বাইরের কাজ কদিন পর করুন। বিদেশ থেকে কেউ এলে ১৪ দিন একদম বাড়ির মধ্যে থাকুন। নিয়ম মেনে চলুন। কোনও অবস্থাতেই কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না।”

করোনার সংক্রমণ রুখতে আজ, ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করা করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই সময়কালে জরুরি পরিষেবা ছাড়া বাকি সব বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, শুধু অত্যাবশ্যকীয় পণ্য মিলবে। লকডাউন পিরিয়ডে সম্পূর্ণরূপে বন্ধ থাকবে গণ পরিবহন। রেলে কার্ফু বলবৎ থাকবে। কোনও লোকাল, প্যাসেঞ্জার, দূরপাল্লার ট্রেন, মেট্রো চলবে না। চলবে শুধু পণ্যবাহী ট্রেনগুলি। পাশাপাশি, ৭ জনের বেশি কোথাও ভিড় না করতে নিষেধ করা হয়েছে।

এদিন সকালে টুইট করে মোদী বলেন, “অনেক মানুষ লকডাউনকে গুরুত্ব দিয়ে নিচ্ছেন না। দয়া করে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন। যথাযথভাবে নির্দেশিকা মেনে চলুন। আমি সমস্ত রাজ্য সরকারকে অনুরোধ করছি আইন মেনে লকডাউন নিশ্চিত করুন।” কেউ আইন ভাঙলে তাঁদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছে কেন্দ্র।

উল্লেখ্য, এই মুহূর্তে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪১৫। মৃত্যু হয়েছে ৭ জনের। পশ্চিমবঙ্গেও করোনায় আক্রান্ত ৭ জন। এই পরিস্থিতিতে দেশে করোনার তৃতীয় পর্যায়ের সংক্রমণ রুখতে কড়া সরকার।

সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে ইতিমধ্যেই একাধিক রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। চার জনের বেশি জমায়েত নিষিদ্ধ করা হয়েছে সেখানে। তার পরেও কেউ যদি সরকারি নির্দেশ লঙ্ঘন করে, তা হলে ১৮৮ ধারা অনুযায়ী ২০০ টাকার জরিমানা-সহ ১ মাসের জেল হতে পারে নিয়ম লঙ্ঘনকারীর। তাঁর জন্য অন্য কারও জীবন ও নিরাপত্তা বিঘ্নিত হলে, সে ক্ষেত্রে জেল হতে পারে ছ’মাস পর্যন্ত। দিতে হতে পারে ১০০০ টাকা জরিমানাও।

সুত্র : কলকাতা ২৪x৭
এন এ/ ২৩ মার্চ

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে