Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২০-২০২০

খাগড়াছড়িতে এবার বারুনী মেলায় নিষেধাজ্ঞা

খাগড়াছড়িতে এবার বারুনী মেলায় নিষেধাজ্ঞা

খাগড়াছড়ি, ২০ মার্চ - প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণার পর এবার রামগড়ের ঐতিহ্যবাহী বারুণী মেলায় নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দেয়া হয়েছে। রোববার (২২মার্চ) এ মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার বিকেলে এমন নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করেছে রামগড় তথ্য বিভাগ। জনসমাগম ঠেকাতে এ প্রচারণা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সহকারী তথ্য কর্মকর্তা বিশ্ব নাথ মজুমদার।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার আ ন ম বদরুদ্দোজা বলেন, বারুনী স্নান উপলক্ষে গণজমায়েতসহ পুণ্যার্থী ও দর্শনার্থীদের সমাবেশ করা যাবে না। কেউ নিষেধাজ্ঞা অমান্য করে জমায়েত বা মিলনমেলা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে সকলকে সচেতন ও সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. তাারিকুল হাকিম বলেন, সীমান্ত পারাপার ও ফেনী নদীতে লোক সমাগম হতে দেবে না বিজিবি। এ ব্যাপারে কঠোর ভূমিকায় থাকবেন তারা।

প্রসঙ্গত, প্রতি বছরই এদিনে রামগড়-সাব্রুম সীমান্তের ফেনী নদীতে বারুণী স্নান উৎসবে মিলিত হন বাংলাদেশ ও ভারতের হাজারো মানুষ। ওইদিন অঘোষিতভাবে সীমান্ত খোলা থাকায় এপার-ওপারে যাওয়ার উদ্দেশ্যেই অধিকাংশ মানুষ বিভিন্ন স্থান থেকে এখাানে ছুটে আসেন। অবশ্য গত দুই বছর ভারতের তরফ থেকে কঠোর অবস্থানের কারণে সীমান্ত পারাপারের সুযোগ পায়নি কেউ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২০ মার্চ

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে