Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৮-২০২০

ACB Women for Women: Towards a Change

ACB Women for Women: Towards a Change

টরন্টো, ১৮ মার্চ- বিশ্ব নারী দিবস উপলক্ষে গত ৭ মার্চ স্থানীয় রয়াল কানাডিয়ান লিজিয়ন হলে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে ACB। অনুষ্ঠান উদ্বোধন করেন ACB Women for Women এর  প্রধান রাউফুন শোভন এবং তাকে অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন এডমিন মেহেরিন মাশরুক, এডমিন নুসরাহ হক, এডমিন রোকেয়া পারভীন এবং এডভাইজার নুজহাত ঝুমন। অনুষ্ঠানের প্রধান স্পনসর ছিলেন নাইমা নাজারা রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডলি বেগম, অনুষ্ঠানে সাক্ষাৎকারের সময় নারীদের এগিয়ে আসবার আহবান জানান তিনি। অনুষ্ঠানে মেম্বার অফ পার্লামেন্ট বিল ব্লেয়ারের শুভেচ্ছাবাণী তাঁর পক্ষে পৌছে দেন সহকর্মী নাহিদ শরীফ।

নারীদের সংগ্রাম এবং সাফল্যগাঁথা নিয়ে উপস্থিত ছিলেন চয়নিকা দত্ত, শেখ নাহার,আফরোজা রহমান আরো অনেকে। অনুষ্ঠানে তিন প্রজন্মের পক্ষে কথা বলেন ফারাহ চৌধুরী ও নুসরাত জাহান চৌধুরী, সাথে ছিলেন তাদের মা এবং মেয়ে। নারী দিবসে উপলক্ষে স্বরচিত কবিতা পাঠ করেন হেলেন কাদির, মৌ মধুবন্তী এবং হোসনে আরা জেমী। নারীদের আর্থিক স্বনির্ভরতা এবং তার প্রয়োজন সম্পর্কে আলোচনা করেন নুজহাত ঝুমন ও মুশতারী চৌধুরী। টরোন্টোর স্বনামধন্য আবৃত্তিকার দিলারা নাহার বাবু ও মুনিরা সুলতানা মিলি কবিতা আবৃত্তি করেন। অসাধারণ গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন পালকী আহমেদ।

হালকা খাবার এবং রাতের খাবারের সাথে বাচ্চাদের জন্য ছিল বিশেষ ব্যবস্থা। বাংলাদেশী কমুনিটির সর্বক্ষেত্রে অবস্থানরত কর্মরত নারীদের উপস্থিতি ছিল বিশেষভাবে লক্ষণীয়। র‍্যাফেল ড্র, নাচ গানে প্রাণবন্ত হয়ে উঠেছিলো এসিবির নারী দিবসের এই অনুষ্ঠান।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে